কুম্ভমেলায় ৪৮ ঘণ্টায় করোনা আক্রান্ত হাজারেরও বেশি| এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 34 Second

করোনার দাপট বেড়েছে দেশজুড়ে, কিন্তু তাও কোনোরকম ভ্রূক্ষেপ নেই কুম্ভমেলার পূর্ণার্থীদের| শাহি স্নানের পর গত ৪৮ ঘণ্টায় কুম্ভ মেলা চত্বরে হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। শুধু মেলা চত্বরেই নয়, আক্রান্তের সংখ্যা বাড়ছে হরিদ্বারে।
উত্তরাখন্ড প্রশাসন জানিয়েছেন, চলতি বছরের কুম্ভে এখনও অবধি প্রায় ২৩ লক্ষ পুণ্যার্থী এসেছেন । করোনার কথা ভেবে মেলা বন্ধের দাবিও জানিয়েছিলেন অনেকে। যদিও উত্তরাখণ্ড প্রশাসন জানায়, সব নিয়ম মেনেই কুম্ভের আয়োজন করা হবে।কিন্তু মেলার ছবি অন্য কথা বলছে। বেশিরভাগ পুণ্যার্থীকেই দেখা যাচ্ছে মাস্ক ছাড়া। সেই সঙ্গে শিকেয় উঠেছে সামাজিক দূরত্ব বিধি।

ভারতে কোভিডের দ্বিতীয় তরঙ্গে আক্রান্তের সংখ্যা প্রতিদিন নতুন রেকর্ড গড়ছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। কিন্তু তা সত্ত্বেও একাধিক রাজ্যে নির্বাচনের প্রচার চলছে, আবার কুম্ভ মেলা এসব দেখে মনেই হচ্ছেনা যে কোভিড বাড়ছে|
কুম্ভে এ ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় প্রশ্ন উঠছে প্রশাসনের নজরদারির উপরে। যদিও কুম্ভ মেলা আয়োজন কমিটির সদস্য সিদ্ধার্থ চক্রপাণি সংবাদ সংস্থা এএফপি-কে বলেছেন, ‘‘আমাদের কাছে বিশ্বাস সবথেকে বড়। মা গঙ্গার উপর মানুষের বিশ্বাস রয়েছে বলেই তো এত মানুষ এখানে স্নান করতে এসেছেন। তাঁরা বিশ্বাস করেন মা গঙ্গা তাঁদের এই অতিমারির হাত থেকে বাঁচাবেন।’’ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীর্থ সিংহ রাওয়াতও বলেছিলেন, ‘‘মানুষের স্বাস্থ্য অবশ্যই গুরুত্ব পাবে। তাই বলে ধর্মকে অবহেলা করতে পারব না|”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ডিএসএ ময়দানে করা হল ,বার পুজো। এম ভারত নিউজ

“হে নূতন দেখা দিক আর-বার জন্মের প্রথম শুভক্ষণ” রবি ঠাকুরের এই গানের মধ্য দিয়েই বৈশাখকে সাদর সম্ভাষণ জানায় বাঙালি। ।নববর্ষের প্রথম দিনে সেজে উঠেছে বাংলার বিভিন্ন প্রান্ত । বাঙালি আর ফুটবলে প্রসঙ্গ থাকবে না এটা তো হতেই পারে না। তাই আজ এমনই এক প্রসঙ্গ নিয়ে আপনাদের সামনে এসেছি আমরা । […]

You May Like

Subscribe US Now

error: Content Protected