পুজো শুরু কলকাতায়, উৎসবের সূচনায় মমতা । এম ভারত নিউজ

admin

অভিনেত্রী শুভশ্রী, বিধায়ক রাজ, সাংসদ মিমি, তৃণমূলনেত্রী সায়ন্তিকা থেকে শুরু করে সৌরভ গঙ্গোপাধ্যায়কেও আজকের মঞ্চে দেখা গিয়েছে ।

0 0
Read Time:2 Minute, 12 Second

পুজোর এখনও দেরি এক মাস প্রায় । তবে পশ্চিমবঙ্গের ছবিটা একটু আলাদা । পুজো শুরু হয়ে গিয়েছে আজ থেকেই । বাংলার মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন – এবার পুজো শুরু হয়ে যাবে সেপ্টেম্বর থেকেই । আর যেমনই বলা তেমনি কাজ । আজ মহা সাড়ম্বরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আজকের দুর্গাপুজো শোভাযাত্রা আয়োজন করা হয়েছিল । জোড়াসাঁকো ঠাকুরবাড়ির কাছে সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শুরু হয়ে কলুটোলা, বউবাজার, চাঁদনি চক, ডোরিনা ক্রসিং, রানি রাসমণি অ্যাভিনিউ হয়ে বর্ণাঢ্য পদযাত্রা পৌঁছে গিয়েছিল রেড রোডে।

ঠাকুরবাড়ির সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার সূচনা করে মমতা বলে দিলেন, ‘‘আজ থেকেই আমাদের দুর্গাপুজো শুরু হয়ে গেল। সমস্ত ধর্ম, বর্ণকে নিয়ে এগিয়ে চলব আমরা। মানবিকতার কোনও ধর্ম নেই। একতাই আমাদের সম্পদ। যে যেমন ভাবে খুশি আনন্দ করুন। মনকে সবুজ রাখুন। হৃদয় বড় করুন। বাংলা নতুন করে জাগাক সকলকে, এই পৃথিবী একটাই দেশ। আমাদের জাত একটাই। আমরা মানুষ।” পাশাপাশি ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়েছেন মমতা । আজকের এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বহু নেতা-মন্ত্রী থেকে তারকা । অভিনেত্রী শুভশ্রী, বিধায়ক রাজ, সাংসদ মিমি, তৃণমূলনেত্রী সায়ন্তিকা থেকে শুরু করে সৌরভ গঙ্গোপাধ্যায়কেও আজকের মঞ্চে দেখা গিয়েছে । গানে গলা মিলিয়েছেন মুখ্যমন্ত্রী স্বয়ং । বলা যেতে পারে একেবারে রঙিন ভাবেই যেন আজ সেজে উঠেছে তিলোত্তমা ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পরাধীনতার চিহ্ন 'রেড ক্রস' থেকে মুক্তি পেল ভারতীয় নৌসেনা । এম ভারত নিউজ

এদিন প্রধানমন্ত্রী কোচিতে ভারতের তৈরি রণতরী আইএনএস বিক্রান্তের শুভ সূচনা করেন।

Subscribe US Now

error: Content Protected