টেট পরীক্ষায় আর গাফিলতি নয়, নির্দেশ রাজ্য সরকারের। এম ভারত নিউজ

admin

রাজ্যের প্রশাসনকেও পরীক্ষার সময় উপযুক্ত প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়েছে।

0 0
Read Time:2 Minute, 57 Second

বৃহস্পতিবার টেট প্রক্রিয়ার নানা খুঁটিনাটি বিষয় নিয়ে নবান্নে বৈঠক ডাকেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। প্রতিটি জেলার জেলাশাসক, পুলিশ সুপার এবং পুলিশ কমিশনার সহ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন । ইতিমধ্যে টেট ঘিরে প্রস্তুতি পর্বও শুরু হয়ে গিয়েছে প্রশাসনের অন্দরে। এদিনের বৈঠকে টেট পরীক্ষার ৭ থেকে ১০ দিনের মধ্যেই পরীক্ষার ফলপ্রকাশ করা হবে বলে জানান গৌতম বাবু। নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার জন্যই এই সিদ্ধান্ত। টেট পরীক্ষা মানেই হাজার হাজার পরীক্ষার্থীর ব্যাপার। তাই পরীক্ষা ব্যবস্থার সুপরিকাঠামো, সচল রাস্তাঘাট, উপযুক্ত যান চলাচল, প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রের ঠিকমতো বিদ্যুৎ সংযোগ, এই সব কিছুর উপর গুরুত্ব দেওয়ার কথা বলা হয়েছে এদিন। রাজ্যের প্রশাসনকেও পরীক্ষার সময় উপযুক্ত প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়েছে।

পরীক্ষার্থীদের সুবিধার জন্য জেলাশাসক এবং এসডিও অফিসের তরফে হেল্পলাইন চালু করার কথা বলা হয়েছে। শুধু তাই নয়, সেই সমস্ত হেল্পলাইন নম্বর যাতে জনসাধারণের মধ্যে ঠিকমতো প্রচার করা হয় সেটাও নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি প্রতিটি পরীক্ষাকেন্দ্রে থাকছে মেটাল ডিটেক্টর এবং বায়োমেট্রিক অ্যাটেনডেন্সের ব্যবস্থা। পরীক্ষাকেন্দ্রে কী করা যাবে, কী নয়, কী কী ব্যবস্থা রাখতেই হবে, এই সমস্ত নির্দেশিকা সংবলিত ১৬ দফা গাইডলাইন ইতিমধ্যেই পাঠানো হয়েছে জেলাগুলিকে। পরীক্ষার ব্যবস্থাপনা থেকে নিয়োগ প্রক্রিয়া, কোনো কিছুতেই যেন কোনো খামতি না থাকে সে ব্যাপারে আধিকারিকদের কড়া নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অনুব্রতহীন বৈঠক, অভিষেকের সঙ্গে বীরভূমের সাংসদ-বিধায়করা। এম ভারত নিউজ

পঞ্চায়েতর ভোটের আগে মোটামুটি সব জেলার নেতা মন্ত্রীদের নিয়ে একের পর এক বৈঠক সারছে তৃণমূল সরকার। এবার পালা বীরভূমের। আজ দুপুরে শহরের ক্যামাক স্ট্রিটের অফিসে বীরভূম জেলার নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অনুব্রত মণ্ডল এখন জেলে। তাই বীরভূমের সাংসদ ও বিধায়কদের নিয়ে কোর কমিটি গড়েছে […]

Subscribe US Now

error: Content Protected