ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়তে চলছে ঘূর্ণিঝড় ‘নিভার’ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 23 Second

প্রবল বেগে বঙ্গোপসাগরের উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়তে চলছে ঘূর্ণিঝড় ‘নিভার’।
পূর্বাভাস অনুযায়ী বুধবার সন্ধ্যায় মামল্লপুরম এবং কারাইকালের মধ্য দিয়ে তামিলনাড়ু এবং পুুদুচেরিতে আছড়ে পড়বে। সেইসময় ঝড়ের গতিবেগ ঘণ্টায় ১০০-১১০ কিলোমিটার থাকবে। ঘূর্ণায়মান বাতাসের গতিবেগ কখনও কখনও ঘণ্টায় ১২০ কিলোমিটারও পৌঁছে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেইসঙ্গে মুষলধারে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

মৌসম ভবন সূত্রে খবর, নিভার সবচেয়ে বেশি প্রভাব ফেলবে তামিলনাড়ুতে। মঙ্গলবার থেকেই সেখানে প্রবল বৃষ্টি। বৃহ্স্পতিবার পর্যন্ত চলবে। তামিলনাড়ুর পুদুকোট্টাই, থাঞ্জাভুর, থিরুভারুর, নাগাপট্টিনামে ব্যাপক প্রভাব ফেলবে নিভার। প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে পুদুচেরি সংলগ্ন এলাকায়। অন্যদিকে তেলাঙ্গানা ও অন্ধ্রপ্রদেশে বৃষ্টির প্রভাবের চেয়ে ঝড়ের প্রভাব বেশি পড়তে পারে। ঝড়ের আশঙ্কা ছত্তিশগড় ও ওড়িশাতেও। আপাতত উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর ‘নিভার’ অবস্থান করছে।

ইতিমধ্যে উপকূলবর্তী এলাকায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একাধিক দল পাঠানো হয়েছে। চেন্নাইয়ে এনডিআরএফের দুটি এবং মাদুরাইয়ে একটি দল তৈরি আছে। চেন্নাইয়ে ইতিমধ্যে ৮০ টি ত্রাণ শিবির খোলা হয়েছে। আরও ৮০ টি ত্রাণ শিবির তৈরি রাখা হয়েছে। বাতিল করা হয়েছে কয়েকটি ট্রেন। আঞ্চলিক আবহাওয়া দফতরের তরফে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। একইসঙ্গে বাড়িতে শুকনো খাবার মজুত রাখা এবং অপ্রয়োজনীয় যাতায়াত এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভ্যাকসিন বণ্টন হবে স্বচ্ছ: মোদি, বণ্টনে কেন্দ্রের পাশে মমতা । এম ভারত নিউজ

এখনও করোনার দাপট কমেনি। ভ্যাকসিনও এখনও বাজারে আসেনি। তবে প্রতিটি ভ্যাকসিন প্রস্ততকারক সংস্থাই আগামী বছরের মধ্যেই ভ্যাকসিন মেলার আশ্বাস দিয়েছেন। আর এই ভ্যাকসিন বের হলে কীভাবে বন্টন হবে রাজ্যগুলিতে, সেনিয়ে আজ অর্থাৎ মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়াল বৈঠক ছিল আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের। সেখানে উপস্থিত ছিলেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা […]

Subscribe US Now

error: Content Protected