পুরুলিয়া পুরসভায় লক্ষাধিক টাকার নয়ছয় । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 25 Second

ফের অর্থ কেলেঙ্কারির প্রসঙ্গে নাম জড়াল পুরুলিয়া পুরসভার। জানা গিয়েছে যে, পুরসভায় নিয়োজিত রয়েছেন এমন অনেক কর্মীরা যাদের নাম থাকলেও তাদের চোখে দেখা যায় না। অথচ মাসের পর মাস তাঁরা টাকা তুলে নেন! কী করে এমন ঘটনা সম্ভব শাসকদলের পরিচালিত পুরসভায় ? তাও এক-আধদিন নয়, দীর্ঘদিন ধরেই চলছে এমন অদ্ভুত কার্যকলাপ। অথচ কারোর নজরে পড়ল না ! এইভাবে পাওয়া গিয়েছে প্রায় ১০০ টি ভুয়ো নামের তালিকা । আর এই খবর প্রকাশ্যে আসতেই ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য ।পদ্ম শিবির পুরসভার সামনে বিক্ষোভ শুরু করেছে ।

ঠিক কী অভিযোগ? পুরসভা সূত্রে জানা গিয়েছে, কাজের জন্য যেসকল কর্মী নিয়োগ করা হয়েছে তাঁদের ৩ হাজার ৬০০ টাকা মাথা পিছু বেতন । কিন্তু, দেখা গিয়েছে ওই তালিকায় রয়েছেন এমন প্রায় ১০০ জন কর্মী যাঁরা টাকা তো নিচ্ছেন কিন্তু কখনওই তাঁদের দেখা যায় না পুরসভার কোনও কাজে । তাহলে এই কর্মীরা কী করে বেতন পাচ্ছেন ? শুধু তাই নয়, সেদিক থেকে দেখতে গেলে এই কর্মীদের নিয়োগ কীভাবে করা হয়েছে প্রশ্ন উঠছে তা নিয়েও। অনেকে তাও নিশ্চিত নয় আদৌ তাঁরা পুরসভার কর্মী কি না সেই বিষয়েও। সেই হিসেবে ধরলে পুরুলিয়ার পুরসভায় প্রায় লক্ষাধিক টাকার নয়ছয় হয়েছে , অন্তত এমনটাই অভিযোগ ।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের বাকি পুরসভায় পুরভোট নতুন বছরের ফেব্রুয়ারির মধ্যেই মিটে যাওয়ার কথা। পুরভোটের আগেই তৃণমূল শাসিত পুরসভার মধ্যে থেকে এমন কীর্তি প্রকাশ্যে আসায় কার্যত বেশ খানিকটা অস্বস্তিতে শাসক দল পড়েছে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভারতে পা রেখেই মোদীর সঙ্গে সাক্ষাৎ পুতিনের । এম ভারত নিউজ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঝটিকা সফরে দিল্লি এসেছেন । আর ভারতে পা রেখেই পুতিন সোজা হায়দ্রাবাদ হাউজ়ে পৌঁছে যান । সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন । একাধিক দ্বিপাক্ষিক ইস্যু নিয়ে দুই রাষ্ট্রনেতার মধ্যে আলোচনা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ভারত ও রাশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক সত্যিই এক […]

You May Like

Subscribe US Now

error: Content Protected