ব্রিটেনে গণ টিকাকরণের পাশাপাশি জারি থাকছে লকডাউন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 22 Second

ইতিমধ্যেই প্যানডেমিক এর ধাক্কা সামলে উঠেছে বিশ্বের বিভিন্ন দেশ, পাশাপাশি পুরনো ছন্দে ফেরার জন্য ধীর গতিতে এগিয়ে চলেছে সকলেই। এমন পরিস্থিতিতে চিন্তায় ব্রিটেন সরকার । গত বছর সেপ্টেম্বর মাসের দিকে করোনার নতুন স্ট্রেন ধরা পড়েছে ব্রিটেনে, তারপর থেকে ওই দেশের অতিমারি তীব্র আকার ধারণ করেছে । সংক্রমণ ঘটছে লাগামছাড়া ভাবে। তাই বিভিন্ন দেশের সঙ্গে উড়ান বাতিল করেছিল ব্রিটেন সরকার । এবার দেশের মধ্যে থাকা মানুষের মধ্যে সর্তকতা বাড়ানোর জন্য লকডাউন জারি করলেন বরিস জনসন । জানা গেছে, এই লকডাউন বহাল থাকবে জুলাই মাসের ১৭ তারিখ পর্যন্ত।

ইতিমধ্যেই ব্রিটেনের সরকারের তরফ থেকে জারি করা হয়েছে কয়েকটি বিশেষ নিষেধাজ্ঞা । বলা হয়েছে , বন্ধ রাখতে হবে শপিং মল রেস্টুরেন্ট ও অন্যান্য জনবহুল স্থান। পাশাপাশি হাই রিস্ক যুক্ত দেশ গুলি থেকে যদি কোন ব্যক্তি ব্রিটেনে আসেন ,তাহলে তাকে অন্তত দশ দিনের জন্য হোটেলে কোয়ারান্টাইনে থাকতে অনুরোধ জানানো হয়েছে । পাশাপাশি সাধারণ মানুষকে সতর্ক করে জানানো হয়েছে, পূর্বের তুলনায় সংক্রমণ এবং মৃত্যুর হারও বেড়েছে অনেকটাই। যেখানে পূর্বে স্ট্রেনের কারণে মৃত্যু হত ১০ হাজার জনের সেখানে এখন সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ থেকে ১৪ হাজারে । নববর্ষের সূচনায় এক দিনে ৮০ হাজারের বেশি নতুন সংক্রমণ ধরা পড়ে ৷ প্রধানমন্ত্রী জানিয়েছেন, ৩৮ হাজারের বেশি মানুষ এখন হাসপাতালে ভর্তি ৷ গত ২৪ ঘণ্টায় ৪৬০০ জন ভর্তি হয়েছেন হাসপাতালে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাংলার একাধিক স্টেশনে জারি রেড অ্যালার্ট । এম ভারত নিউজ

২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের আগেই ঘোষিত হল রেড অ্যালার্ট, পাশাপাশি সতর্কবার্তা জারি করা হলো বাংলার কয়েকটি রেল স্টেশনে । জঙ্গিপুর, নিউ ফরাক্কা, মালদা, সাহেবগঞ্জ, জামালপুর স্টেশনে হাই-অ্যালার্ট জারি করা হয়েছে। পাশাপাশি এই তালিকায় স্থান করে নিয়েছে আজিমগঞ্জ জিয়াগঞ্জের মত স্টেশনগুলি। বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদ্দিন এই রেল স্টেশনে হামলা চালাতে […]

Subscribe US Now

error: Content Protected