চিনের নজরে কোবিন্দ-মোদী-মমতাও । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 55 Second

দেশকে সুরক্ষিত রাখতে একের পর এক চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। লাদাখ সংঘাতের আবহে সেই আশঙ্কা আরও তীব্র হয়েছে। কিন্তু তলায় তলায় ভারতের সঙ্গেও ডেটা যুদ্ধ শুরু করেছে চিনও। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ভারতের ১০,০০০ প্রভাবশালী ব্যক্তির ওপরে নিরন্তর নজর রেখে চলেছে চিন। ওই তদন্তমূলক প্রতিবেদনে লেখা হয়েছে, চিনের শেনঝেনের তথ্যপ্রযুক্তি কোম্পানি শেনহুয়া ডেটা ইনফরমেশন টেকনোলজি কোম্পানি লিমিটেড’ ওই কাজ করছে। ওই কোম্পানিটির সঙ্গে সরাসরি যোগ রয়েছে চিন সরকার ও চিনা কমিউনিস্ট পার্টির। চিনা ওই কোম্পানির নজরদারিতে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধান বিচারপতি, সোনিয়া গান্ধী ও তার পরিবার, মমতা বন্দ্যোপাধ্যায়, অমরেন্দ্র সিং, উদ্ধব ঠাকরে, নবীন পট্টনায়ক, শিবরাজ সিং চৌহান, রাজনাথ সিং, রবিশঙ্কর প্রসাদ, নির্মলা সীতারমন, স্মৃতি ইরানি, সিডিএস বিপিন রাওয়াত, ১৫ প্রাক্তন সেনা প্রধান, নৌসেনা প্রধান ও বায়ুসেনা প্রধান।

এছাড়াও রয়েছেন দেশের একাধিক শিল্পপতি, সাংবাদিক, বিজ্ঞানী, খেলোয়াড় সহ বিশিষ্ট ব্যক্তিত্ব। শেনহুয়াও স্বীকার করে তারা চিনা সরকার ও চিনা গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করে। গত কয়েক মাস ধরে ওই কোম্পানির ডেটা বিশ্লেষণ করে এমনই সিদ্ধান্ত পৌঁছেছে ওই সংবাদমাধ্যম। ওই কোম্পানির নজরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, জাপান, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, ইউএই-র মতো দেশও। ওই তথ্য হাতে এসেছে ভারতের ওই সংবাদমাধ্যম ছাড়াও লন্ডনের দ্য ডেইলি টেলিগ্রাফ, অস্ট্রেলিয়ার ফাইনান্সিয়াল রিভিউ, ইতালির এল ফোগিলো-র। শেনহুয়ার নিজস্ব ‘মনিটরিং ম্যাপ’ও রয়েছে। সংস্থার পরিভাষায় যা হল ‘পার্সন ইনফর্মেশন অ্যান্ড রিলেশনশিপ মাইনিং’। শেনহুয়ার ওয়েবসাইটে রয়েছে ‘ওভারসিজ কি ইনফরমেশন ডেটাবেস’।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নির্বাচনের আগে কল্পতরু মমতা বন্দ্যোপাধ্যায় । এম ভারত নিউজ

সনাতন ধর্মের দরিদ্র ব্রাক্ষণদের মাসে এক হাজার টাকা সাম্মানিক দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী৷ সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা বলেন তিনি। পাশাপাশি তিনি আরও বলেন, ধাপে ধাপে বাংলা আবাস যোজনায় ঘরও করে দেওয়া হবে৷ সরকার সিদ্ধান্ত নিয়েছে, প্রতি মাসে এক হাজার টাকা সাম্মানিক দেওয়া হবে৷ পুজোর মাস থেকেই মিলতে পারে […]

Subscribe US Now

error: Content Protected