রাতভর বৃষ্টির জেরে সিউড়িতে ক্ষতিগ্রস্ত বহু মাটির বাড়ি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 39 Second

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে গত বুধবার রাত থেকে লাগাতার বৃষ্টির কারণে জলমগ্ন রাজ্যের বিভিন্ন জেলার একাধিক এলাকা । ইতিমধ্যেই সেই রকম ছবি দেখতে পাওয়া গেছে বীরভূম জেলার সিউড়ি দু’নম্বর ব্লকের বিভিন্ন প্রান্তে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছিল বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবার রাত থেকে অতি ভারী বৃষ্টির কারণে সিউড়ি ২ নম্বর ব্লকের লবাগান গজালপুরের কাছে জলের তলায় ভাষা ব্রিজ। বক্রেশ্বর নদীর জল বেড়ে যাওয়ার কারণে এই বিপত্তি। জানা যাচ্ছে, সিউড়ি শহরের সাথে যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম এই ব্রিজটির ডুবে যাওয়ার কারণে সমস্যায় পড়েছেন সিউড়ির কোমা গ্রাম পঞ্চায়েতের ৫ থেকে ৬ টি গ্রামের বাসিন্দা।

এদিকে সিউড়ি ২ নম্বর ব্লকের অন্তর্গত কোমা গ্রাম পঞ্চায়েতের ধৈটে গ্রামের নব বাগদী নামে এক ব্যক্তির মাটির বাড়ি ক্ষতির সম্মুখীন। বাড়িটি যেকোনো সময় ভেঙ্গে পড়বে এই আশঙ্কায় বাড়ি থেকে সমস্ত জিনিসপত্র বের করে নেওয়া হয়েছে। পাশাপাশি ওই বাড়ির বাসিন্দারা বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। জানা যাচ্ছে, পাশাপাশি আরও ৫ থেকে ৬টি বাড়ি এই ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।পাশাপাশি অতিবৃষ্টির কারণে চাষের জমিতেও প্রচুর পরিমাণে জল ঢুকে গিয়েছে কোমা গ্রাম পঞ্চায়েতের ধলটে গ্রামের কয়েক বিঘা জমিতে। প্রসঙ্গ উল্লেখ্য, এই সকল এলাকার ধান চাষীরা কিছুদিন আগেই ব্যাংক থেকে লোন নিয়ে ধান চাষ শুরু করেছিলেন। কিন্তু এইভাবে নিম্নচাপের কারণে ব্যাপক হারে ফসলের ক্ষতি হতে পারে বলে এমনটাই আশঙ্কা করছেন এলাকার চাষিরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রবল বর্ষণে জলের তলায় মহানগরী । এম ভারত নিউজ

বুধবার রাত থেকে মুষলধারে বৃষ্টির ফলে জলের তলায় মহানগরীর একাধিক এলাকা।কলকাতা পৌরসভার ৩১ নম্বর ওয়ার্ডের কাঁকুড়গাছিতে প্রবল বর্ষণের কারণে জল জমেছে।ফলে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।এদিকে আবার ফুলবাগান সংলগ্ন রাস্তা জলমগ্ন হয়ে গিয়েছে।সাধারন মানুষের জনজীবন ব্যাহত হচ্ছে। আজ সকালে কর্পোরেশনে স্থানীয় এলাকার বাসিন্দারা অভিযোগ জানালে দমকল বাহিনী ফুলবাগান এলাকাতে পৌঁছায়। এখনও […]
kolkata_443

Subscribe US Now

error: Content Protected