ভারত থেকে পণ্য আমদানিতে স্থগিতাদেশ পাকিস্তানের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 5 Second

ভারত পাকিস্তানের সংঘাত চিরকালের । কিন্তু তা সত্ত্বেও ভারত পাকিস্তান বাণিজ্যিক ক্ষেত্রে ইমরানের সঙ্গে খানিকটা সুর নরম করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তবে আচমকাই মত পরিবর্তন করে পাকিস্তান ।

গতকাল থেকে ৩০ জুন অবধি ভারত থেকে চিনি ও তুলো আমদানিতে সায় দিয়েছিল পাকিস্তান মন্ত্রীসভা । কিন্তু তার পরেই হঠাৎ পাক সরকার জানায়, ভারত জম্মু -কাশ্মীরের বিশেষ মর্যাদা না ফেরানো অবধি এই বাণিজ্যিক লেনদেন স্থগিত থাকবে । পাক সরকারি সূত্র অনুযায়ী, পাক মন্ত্রীসভার বৈঠকে মন্ত্রি শিরিন মাজারি সহ অর্থমন্ত্রী ভারত থেকে তুলো ও চিনি আমদানির বিরোধিতা করেন । অপরদিকে ভারত সরকারের তথ্য অনুযায়ী, পাকিস্তান ভারত থেকে পণ্য আমদানি করতেই পারে, পণ্যের আমদানির ওপর কোনো নিষেধাজ্ঞা জারি করেনি ভারত সরকার ।পাকিস্তান ভারতের জম্মু -কাশ্মীর নিয়ে যে বিতর্ক চালাচ্ছিল তাতে তারা কোনো সুরাহা পায়নি, তাই ভারতের সঙ্গে সুসম্পর্ক নিয়ে পাকিস্তান শক্তিকেন্দ্রের মধ্যে নানান মতবিরোধ দেখা দিচ্ছে । ইমরান সরকার ভারতের সঙ্গে সুর নরম করতে চাইলেও পাকিস্তানী মৌলবাদীরা সুর নরমের বিরোধিতা করে পাক মন্ত্রীসভার ওপর চাপ দিচ্ছে । তাই আপাতত পাক সরকার ভারত থেকে তুলো ও চিনি আমদানিতে স্থগিতাদেশ দিয়েছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইভিএম চুরি কান্ডে কৃষ্ণেন্দু পালকে কটাক্ষ প্রিয়াঙ্কার । এম ভারত নিউজ

পশ্চিমবঙ্গের পাশাপাশি ভোটের লড়াই চলছে অসমেও । দ্বিতীয় দফার নির্বাচন শেষ হতে না হতেই অসমের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের বিরুদ্ধে ইভিএম চুরির অভিযোগ উঠল । এই প্রসঙ্গে একটি ভিডিও প্রকাশ্যে আসে আর তা নিয়েই তোলপাড় হয় রাজ্য রাজীনীতি । অসমের পাথরকান্দির বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের একটি সাদা রঙের বোলেরো গাড়িতে […]

Subscribe US Now

error: Content Protected