কোলাঘাটে নদীর স্রোতে ভেসে গেল ২টি বাঁশের সেতু । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 27 Second

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুরঃ

গত দুইদিন টানা বর্ষণের জেরে নদীতে জলস্ফীতি পাশাপাশি নদী ও নদী সংযুক্ত খালে ব্যাপক স্রোতের ফলে যোগাযোগ রক্ষাকারী বেশ কিছু সেতু জলের স্রোতে ভেঙে পড়ল কোলাঘাট ব্লকের জশাড় ও কলাগাছিয়া গ্রাম সংলগ্ন এলাকায়। পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লকের সাথে পার্শ্ববর্তী পশ্চিম মেদিনীপুরের দাসপুর ২ ব্লকের সাথে যোগাযোগ একপ্রকার বিচ্ছিন্ন হয়েছে। কোলাঘাট ব্লকের জশাড়ে বাঁশের সেতুটি গভীর রাতে স্রোতে ভেঙে যায়। ফলে জশাড় ও দাশপুর ২ ব্লকের শ্রীবরার মধ্যে যোগা যোগের একমাত্র মাধ্যম নৌকা।জীবনের ঝুঁকি নিয়ে রূপনারায়ন নদের সাথে সংযুক্ত দূর্বাচাটী খালের সেতুটি ভেঙে যায়।ফলে চরম অসুবিধের মধ্যে পড়েছে এলাকা বাসীরা।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, দুই জেলার সংযোগ রক্ষাকারী পাকা কংক্রীটের স্থায়ী ভাবে জশাড় সেতুর কাজ শুরু হয়েছিল বাম আমলে। যা বছর কুড়ি হয়ে গেলেও বর্তমান সরকারের আমলেও আজও অসমাপ্ত। আর প্রতি বছরই নদীতে জল বাড়লেই এই অস্থায়ী বাঁশের সেতু ভেঙে পড়ে। ফলে তখন নৌকাই ভরসা। সারা বছরই পয়সা দিয়ে দুই জেলার মানুষকে পারাপার হতে হয় বাঁশের সেতুতে কিংবা নৌকায়। পাশাপাশি এদিন দূর্বাচটী খালের ওপর কলাগাছিয়া গ্রামেতেও অপর একটি বাঁশের পোলটিও স্রোতে ভেঙে পড়ে।ফলে কলাগেছিয়া, কুলহান্ডা, ভোড়দহ সহ পার্শ্ববর্তী গ্রামের মানুষদের ওপর প্রান্তে মাগুড়িয়া যাওয়ার যোগাযোগ সম্পর্ণ বিচ্ছিন্ন। ফলে চরম সমস্যায় দুই মেদিনীপুর জেলার মানুষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ত্রিপুরা সফরে গিয়ে বিক্ষোভের মুখে অভিষেক বন্দোপাধ্যায় । এম ভারত নিউজ

 ২০২৩-এ ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে তৃণমূলের সমীক্ষা করতে ত্রিপুরায় গিয়েছিলেন প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের ২৩ জন সদস্য। রবিবার রাত থেকে ত্রিপুরার আগরতলায় একটি হোটেলে তাঁদের বন্দি করে রাখা হয়েছে। এমনটাই অভিযোগ উঠে এসেছে বিপ্লব দেবের সরকারের বিরুদ্ধে। যদিও বিজেপি সরকার এই দায় সম্পূর্ণ অস্বীকার করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব […]
politics_510

Subscribe US Now

error: Content Protected