আফগানিস্তানে সরকার গঠনে বিপত্তিতে তালিবান । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 17 Second

ইতিমধ্যেই আফগানিস্তান দখল করেছে তালিবানরা। তবে এখনই সরকার গঠন নয়। জানা যাচ্ছে, আফগানিস্তানের সরকার গঠন নিয়ে বিপাকে পড়তে হচ্ছে তালিবান জঙ্গিগোষ্ঠীকে। মূলত, চুক্তি ভেঙে আফগানিস্তান দখল করেছে তালিবানরা, এমনটাই দাবি করেছেন আফগানিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আশরফ গনি। তবে সেক্ষেত্রে সরকার গঠন নিয়ে ইতিমধ্যেই আমেরিকার সঙ্গে একটি বিশেষ চুক্তি স্বাক্ষর করেছে তালিবানরা। জানা যাচ্ছে , সেই চুক্তি অনুসারে ৩১ শে আগস্টের আগে সরকার গঠন করতে পারবেনা তালিবানরা। মূলত বর্তমানে আফগানিস্তানের এই পরিস্থিতিতেও সেখানে আটকা পড়েছে বহু মার্কিনী। আর এবার সেই মার্কিনীদের দেশে ফেরাতেই তড়িঘড়ি আফগানিস্তানে সেনা পাঠিয়েছে মার্কিন প্রশাসন। তবে সমস্ত মার্কিনীদের উচ্ছেদ করতে ন্যূনতম ৩১ আগস্ট পর্যন্ত সময় চাওয়া হয়েছিল তালিবানদের কাছে। ইতিমধ্যেই এই চুক্তিতে স্বাক্ষর করেছে তালিবানরা, এমনটাই দাবি করেছেন গনি সরকারের আমলের এক আধিকারিক।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট আফগানিস্তান দখল করেছে তালিবানরা। আর তারপর থেকেই প্রাক্তন রাষ্ট্রপতি হামিদ কারজাই এবং গনি-বিরোধী আবদুল্লা আবদুল্লার সঙ্গে নয়া সরকার গঠনের বিষয়ে বৈঠক করে চলেছেন। যদিও সেক্ষেত্রে এখনও পর্যন্ত কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি তালিবান। যদিও এই চুক্তির কথা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশ করেছেন সংগঠনের নেতা আনস হাক্কানি। যদিও আমেরিকা এবং তালিবানদের মধ্যে মধ্যস্থতা কাজ করছেন তিনি ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাসে নেওয়া যাবে না অতিরিক্ত ভাড়া, কড়া নির্দেশ পরিবহন দপ্তরের । এম ভারত নিউজ

এবার থেকে বাসে অতিরিক্ত ভাড়া নেওয়া নিয়ে বিষয়ে কড়া পদক্ষেপ নিল পরিবহন দপ্তর। জানা যাচ্ছে, ইতিমধ্যেই অতিরিক্ত ভাড়া নেওয়া নিয়ে সংগঠনগুলিকে কড়া ভাষায় চিঠি লেখা হয়েছে পরিবহন দপ্তরের তরফে। পাশাপাশি জানানো হয়েছে অতিরিক্ত ভাড়া নিলে এবার নেওয়া হবে কড়া পদক্ষেপ। একে করোনাকালীন কঠিন পরিস্থিতি তার ওপরে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোপণ্যের […]
state_850

Subscribe US Now

error: Content Protected