উত্তরবঙ্গের সভায় কী বললেন মমতা, দেখে নিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 26 Second

গতকাল রাজ্যে দ্বিতীয় দফা ভোট মিটে যাওয়ার পরেই আজ রাজ্যবাসীর চোখ উত্তরবঙ্গের দিকে। আজ উত্তরবঙ্গে নির্বাচনী সম্প্রচারে যেমন উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক তেমনই হাজির হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।বেলা ১২টায় কোচবিহারের দিনহাটায় সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর বেলা ১২টা ৪০ নাগাদ নাটাবাড়ি ও তুফানগঞ্জে সভা করেছেন তিনি। দুপুর দেড়টায় আলিপুরদুয়ারে সভা করলেন তৃণমূলনেত্রী। আজকের সভায় কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়! দিনহাটার সভায় দাঁড়িয়ে তৃণমূল সুপ্রিমো বলেছেন, বড়মার চিকিৎসার ব্যবস্থা করেছেন তিনি ।

পাশাপাশি হরিচাঁদ-গুরুচাঁদ ঠাকুরের নামে তৈরি করা হয়েছে কলেজ । স্বীকৃতি দেওয়া হয়েছে রাজবংশী ভাষাকে । মতুয়াদের নানাভাবে সাহায্য করেছিলেন তিনি। নারায়ণী ব্যাটেলিয়নও তৈরি করে দিয়েছেন তিনি । বললেন জাত-পাত নিয়ে রাজনীতি করেনা তৃনমূল। পাশাপাশি উত্তরবঙ্গ মেডিকেল কলেজের নজির সামনে নিয়ে এসে তিনি বলেন উত্তরবঙ্গে মেডিক্যালকলেজ তৈরি হয়েছে। শীতলকুচিতে নতুন আইটিআই তৈরি হচ্ছে। নতুন নতুন রাস্তা, সেতু তৈরি করা হয়েছে। সেকাল আর একালের কথা একবার মনে করিয়ে তিনি এও বলেন পরিবহণ ব্যবস্থা অনেক উন্নত হয়েছে।শুধু তাই নয় ,পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় তৈরির প্রসঙ্গেও কথা বলেন তিনি। পাশাপাশি ৫০০ রাজবংশী শিল্পীকে সাহায্য করা হয়েছে ইতিমধ্যেই। শুধু তাই নয় পাশাপাশি দেওয়া হল রাজবংশী দের জন্য সুখবর , আগামী দিনে রাজবংশী সম্প্রদায়ের ঐতিহ্যকে ধরে রাখতে আলিপুরদুয়ারে তৈরি হবে রাজবংশী কালচারাল বিল্ডিং। ইতিমধ্যেই উত্তরবঙ্গে তৈরি হয়েছে হ্যান্ডলুম ক্লাস্টার। সেখানে সভা শেষ করে সেখান থেকে তিনি নাটাবাড়ির উদ্দেশ্যে রওনা হন। আজ নাটাবাড়ির জনসভায় মমতা বন্দোপাধ্যায় বলেছেন, এখন থেকে আর কাস্ট সার্টিফিকেট এর জন্য লম্বা লাইন দিতে হবে না ,দুয়ারে সরকারে মিলবে কাস্ট সার্টিফিকেট।
পাশাপাশি তিনি আরও বলেন তপশীলী-আদিবাসীরা ৬০ বছর বয়স হলে পেনশন পাবেন। বিধবাদের সকলের জন্য দেওয়া হবে বিধবা ভাতা। বিনাপয়সায় বাড়িতে রেশন পৌঁছে যাবে। পাশাপাশি সমস্ত মেয়েদের প্রতি মাসে ৫০০ টাকা পর্যন্ত হাতখরচ দেওয়ার কথাও বলেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভয়াবহ রেল দুর্ঘটনা তাইওয়ানে । এম ভারত নিউজ

ট্রেনটি তাইপে থেকে পূর্ব তাইওয়ানের তাইতুং শহরে যাচ্ছিল। তথ্য বলছে ,পূর্ব তাইওয়ানে সুড়ঙ্গের মধ্যে ট্রেন লাইনচ্যুত হওয়ায় কমপক্ষে ৩২ জনের মৃত্যু হয়েছে ।দুর্ঘটনার সময় ট্রেনে উপস্থিত ছিলেন ৩৫০ জন যাত্রী। এই ঘটনা ঘটার প্রায় সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকল কর্মীদের, দমকলকর্মীরা আসামাত্রই শুরু হয় উদ্ধার কার্য।দমকলকর্মীরা জানিয়েছেন, ট্রেনের প্রথম […]

Subscribe US Now

error: Content Protected