বজ্রপাতে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন প্রধানমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 6 Second

একদিনে এদেশে বজ্রপাতে মৃত সংখ্যা কমপক্ষে ৬৮। গতকালের তীব্র বজ্রপাত এবং বৃষ্টির ফলে ৩ রাজ্যের মোট মৃতের সংখ্যা পার করল ষাটের গণ্ডি। জানা যায় ,গতকাল দেশের তিন রাজ্য , তথা- উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশ এবং রাজস্থানে প্রবল বৃষ্টিপাত এবং বজ্রপাতের ফলে মৃত্যু হয় এই ব্যক্তিদের। তবে এই তিন রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশে বজ্রপাতের ফলে মৃতের সংখ্যা সর্বাধিক। ইতিমধ্যেই বজ্রপাতে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। তিনি বলেন, “রাজস্থানের বিভিন্ন এলাকায় বজ্রপাতে বহু মানুষের মৃত্যু হয়েছে। অত্যন্ত দুঃখজনক ঘটনা এটি। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।”

Lightning over field

প্রসঙ্গত উল্লেখ্য ,গতকাল দেশের বিভিন্ন প্রান্তে বৃষ্টিপাত হলেও ,এই তিন রাজ্যে বজ্রপাতে পরিমাণ সর্বাধিক হওয়ার কারণে মৃত্যু হয় এত মানুষের। কেবলমাত্র উত্তরপ্রদেশে বাজ পড়ে মৃত্যু হয়েছে ৪১ জনের।মধ্য প্রদেশে মৃত্যু হয়েছে সাতজনের, রাজস্থানে ২০ জনের। মৃতদের পাশাপাশি আহতর সংখ্যা ১০০ ছাড়িয়েছে । উত্তরপ্রদেশে ৪১ জনের মধ্যে, কানপুর দেহাতে ৫ জন, কৌশাম্বীতে ৪ জন, ফতেপুরে ৫ জন, ফিরোজাবাদে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া উন্নাও, হামিরপুর, প্রতাপগঢ়, মির্জাপুর ও সোনভদ্রেও একজন করে মৃত্যু হয়েছে। যদিও ইতিমধ্যেই এই বিষয়ে দ্রুত তৎপরতা দেখিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের পাশাপাশি রাজস্থানে বজ্রপাতে মৃত্যু হয়েছে কুড়ি জনের। তার মধ্যে ১১ জন জয়পুরের বাসিন্দা। পাশাপাশি আহত সংখ্যা ১৭। জানা যাচ্ছে ৪০ মিনিটের মধ্যে একই ওয়াচ টাওয়ারে পরপর দুবার বজ্রপাতের ফলে তড়িতাহিত হয়েছেন প্রায় ১১ জন।বজ্রপাতের আঘাতে মোট ৭ জনের মৃত্যু হয়। এরমধ্যে ২ জন গোয়ালিয়ার জেলার এবং ২ জন সেওপুর জেলার বাসিন্দা। এছাড়াও বেশ কয়েকটি জেলা থেকে একজন করে মারা গেছেন। মৃতদের পরিবার পিছু দুই লক্ষ টাকা এবং আহতদের পরিবারের ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করা হয়েছে ইতিমধ্যেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জিকা ভাইরাসের প্রভাব নিয়ে উদ্বেগ প্রকাশ কেরল সরকারের । এম ভারত নিউজ

ঘাড়ের কাছে এসে নিঃশ্বাস ফেলছে করোনার তৃতীয় ঢেউ । আর তার আগেই জিকা ভাইরাসের প্রভাব চিন্তায় ফেলেছে কেরালাবাসীকে। দ্বিতীয় ঢেউয়ের প্রভাব কাটতে না কাটতেই ,ওদিকে নতুন করে জিকা ভাইরাসে আক্রান্ত হলেন কেরলের তিনজন। জানা যাচ্ছে কেরলে এখনও পর্যন্ত জিকা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হল ১৮। জানা যাচ্ছে নতুন করে আক্রান্ত এই […]
news_109

Subscribe US Now

error: Content Protected