মহিলারা কথা বললে মনে হয় সরস্বতী কথা বলছেন : নরেন্দ্র মোদী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 39 Second

মোদী সরকারের ৭ম বর্ষপূর্তি আজ। সেই উপলক্ষেই আজ দেশবাসীকে আবারও নিজের “মন কি বাত” বললেন প্রধানমন্ত্রী। আজ “মন কি বাতের” ৭৭ তম পর্বে দেশের প্রাকৃতিক বিপর্যয় থেকে করোনা সব ব্যাপারেই কথা বলতে শোনা গেল নরেন্দ্র মোদীকে। তিনি এও জানান যে গত ৭বছর ‘টিম ইন্ডিয়া’ হিসেবে কাজ করেছে ভারত। ঠিক কী বললেন তিনি এদিন, দেখে নিন এক ঝলকে।

করোনা পরিস্থিতিতেই আম্ফান ,নিসর্গ, ইয়াস ও তাউকতের মত ঝড় আছড়ে পড়েছে দেশে। এই বিপর্যয়ের মধ্যে মানুষ যেভাবে মোকাবিলা করেছেন বিপদের তা প্রশংসনীয়। এই পরিস্থিতিতে যাঁরা আপনজন হারিয়েছেন, তাঁদের প্রতি সমবেদনা, প্রয়াতদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। দেশের সামনের সারির করোনা যোদ্ধাদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। যাঁরা অক্সিজেন পৌঁছে দেন তাঁদের কাজের একাধিক উদাহরণ টেনে বক্তব্য রাখেন মোদী। এক অক্সিজেন ট্যাঙ্কার চালকের সঙ্গে ফোনে কথাও বলেন তিনি। অক্সিজেন ট্যাঙ্কার চালকদের দায়িত্ববোধের প্রশংসা করতে শোনা যায় তাঁকে। নরেন্দ্র মোদী বলেন, “গত একশো বছরের সবচেয়ে বড় রোগ করোনা।এক শতাব্দী পর এম ভয়াবহ পরিস্থিতি এসেছে। তা মোকাবিলার কোনো অভিজ্ঞতা ছিল না কারোর।”এও বলতে শোনা যায় তাঁকে। “অক্সিজেন এক্সপ্রেসে দেশের প্রতিটি কোনে অক্সিজেন পাঠান হয়েছে।। একটি অক্সিজেন এক্সপ্রেস এক মহিলা চালিয়েছেন। যা নিয়ে দেশের বহু মহিলার গর্ব হবে।”বললেন মোদী।

“বাস্তবে করোনার লড়াই সবচেয়ে বড়। নতুন অক্সিজেন প্ল্যান্ট আনানোর চেষ্টা করা হচ্ছে। এতে দেশের সেনা থেকে ডিআরডিও সংযুক্ত হয়েছে। এমনকি বহু বৈজ্ঞানিক এতে সংযুক্ত।” এদিন বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেনের সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী। অক্সিজেনের উৎপাদন আগের থেকে অনেক বেশি বেড়েছে বলেই জানান প্রধানমন্ত্রী। “মহিলারা যখন কথা বলেন তখন তাতে সরস্বতী কথা বলেন,দেশের মেয়েরা যখন বলছে যে করোনা থেকে মুক্তি পাওয়া যাবে , তখন তা হবেই।” একথাও বলতে শোনা যায় তাঁকে। “শুরুতে দেশে ১টি টেস্টিং ল্যাব থাকলেও বর্তমানে দেশে প্রায় ২০ লক্ষ করোনা টেস্ট হচ্ছে প্রতিদিন” একথাও বলেন মোদী। এছাড়াও প্রধানমন্ত্রীকে বলতে শোনা যায়, “গত সাত বছরে একসঙ্গে এগিয়েছে ভারত। ‘টিম ইন্ডিয়া’ হিসেবে কাজ করেছে গোটা দেশ। প্রথম ঢেউকে যখন হারানো গেছে, দ্বিতীয় ঢেউকেও নিশ্চিত ভাবেই হারানো যাবে।” সব কা সাথ, সবকা বিকাশের বার্তাও দেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হাসপাতাল থেকে পালিয়ে মাঠে দৌড় করোনা রোগীর । এম ভারত নিউজ

কোভিড হাসপাতাল থেকে চম্পট দিয়ে করোনা রোগী দৌড়ে বেড়ালেন স্টেডিয়ামের মাঠ ময়। তাজ্জ্বব এই ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির বিশ্ব বাংলা স্টেডিয়ামে। শনিবার সন্ধ্যায় হাসপাতালের নিরাপত্তা রক্ষীদের চোখ এড়িয়ে পালান মাঝবয়সী এক করোনা রোগী। এর পরই বিশ্ব বাংলা স্টেডিয়ামে দৌড় দৌড়ি করতে দেখা যায় তাঁকে। তাঁকে সেখান থেকে বের করার উদ্দেশ্যে পিপিই […]

Subscribe US Now

error: Content Protected