জার্মানিকে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 5 Second

২৫ বছর আগের এক হারের প্রায়শ্চিত্ত যেন মঙ্গলবারের ওয়েম্বলিতে করলেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। তাঁর ছেলেরা দারুণ এক জয় উপহার দিলেন কোচকে। এই জয় হয়তো সাউথগেটের দগদগে ক্ষতে প্রলেপ দেবে। ফুটবলারজীবনে তিনি ব্যর্থ হয়েছিলেন এই জার্মানদের বিরুদ্ধে। কিন্তু কোচ সাউথগেট জার্মান বাধা টপকাতে সক্ষম হলেন। তাও আবার ঘরের মাঠে এবং ইউরোর মঞ্চে। জার্মানদের মাটি ধরিয়ে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে চলে গেল সাউথগেটের ইংল্যান্ড।

এবারের ইউরোর প্রি কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড ২-০ গোলে হারিয়ে দিল লড়াকু জার্মানদের। এভাবে চিরশত্রুর কাছে আত্মসমর্পণ করবে জার্মানি এমনটাও কি কেউ ভেবেছিলেন ? কেউ কি ভেবেছিলেন জার্মানির ডিফেন্স ভঙ্গুর হয়ে যাবে ইংল্যান্ডের সামনে ? যে জার্মানরা বিশাল ব্যবধানে জিততে সিদ্ধহস্ত , তাদের রথের চাকা কিনা থেমে গেল ওয়েম্বলিতে ! রহিম স্টার্লিং এবং হ্যারি কেন ওয়েম্বলিতে উৎসবের আবহ এনে দিলেন। কথিত আছে, স্টার্লিং গোল করলে ইংল্যান্ড নাকি হারে না। সেটাই দেখা গেল ওয়েম্বলিতে। ৭৫ মিনিটে লিউক শয়ের গড়ানে ক্রস থেকে স্টার্লিংয়ের জোরাল পুশ ধরতে পারেননি ম্যানুয়েল নুয়ের। অথচ শুরুর দিকে শরীর ছুড়ে নুয়ের বাঁচিয়েছিলেন জার্মানিকে। মোক্ষম সময়ে হার মানলেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ক্যামেরা প্রেমীদের জন্য সুখবর ! নিকন্ ভারতে লঞ্চ করল নতুন মিররলেস ক্যামেরা । এম ভারত নিউজ

ক্যামেরা প্রেমীদের জন্য, স্বনামধন্য জাপানী ক্যামেরা কোম্পানি নিকন্, ভারতে লঞ্চ করল Nikon Z FC DX নামের একটি মিররলেস ক্যামেরা। ক্যামেরাটিকে ১৯৮০ সালের Nikon FM2 SLR-এর আদলে একদম রেট্রো লুক দেওয়া হয়েছে এবং ব্যবহার করা হয়েছে ভিন্টেজ নিকন্ (Nikon) লোগো। ক্যামেরাটি জেড-মাউন্ট (Z-mount) সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরী হয়েছে, আছে ২০.৯ […]
tecgnology_01

Subscribe US Now

error: Content Protected