মোদীর সফর ঘিরে অগ্নিগর্ভ বাংলাদেশ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর ঘিরে উত্তপ্ত পরিস্থিতি বাংলাদেশে । রবিবারও অগ্নিগর্ভ রইল পড়শিদেশ। মোদি সে দেশে পৌঁছনোর পর থেকেই বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাতে শুরু করে মৌলবাদী ও কট্টরপন্থী ইসলামি সংগঠনগুলি।পূর্ব বাংলাদেশের হিন্দু মন্দির, ট্রেনে হামলা চালানো হয় । যার জেরে শুক্রবার পর্যন্ত ১১ জন প্রতিবাদী প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে । শনিবার ফের চার জন ছাত্র প্রাণ হারান এই হামলায় ।

গত শুক্রবার ছিল মোদির বাংলাদেশ সফর । করোনা মহামারীর পর প্রথম বিদেশ সফরে প্রতিবেশী দেশেই পা রেখেছিলেন তিনি। সেখানে তিনি বাংলাদেশের প্রতিষ্ঠার ৫০তম বর্ষপূর্তি পালন অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন। এরপর শনিবার মোদী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদকে ১২ লক্ষ করোনা টিকার ডোজ উপহার দেন।

রবিবার পর্যন্ত চলা হিংসাত্মক ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় ৭ জন ও চট্টগ্রামের হাটহাজারীতে তিনজন নিহত গিয়েছে। আগের তিনদিনের রেশ ধরে হেফাজতে ইসলাম বাংলাদেশের বন্‌ধের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় টানা তৃতীয় দিনের মত তাণ্ডব চালায় মাদ্রাসার ছাত্ররা। একাধিক সরকারি অফিস, সঙ্গীত অ্যাকাডেমি, হিন্দুদের মন্দিরে হামলা চালানো হয়. অগ্নিসংযোগ-ভাঙচুর চালানো হয়। ঢাকায় প্রচুর বাসে আগুন লাগানো হয়েছে। রাজশাহী, নারায়ণগঞ্জে পুলিশের উপর পাথরবৃষ্টি করে বিক্ষোভকারীরা। শুক্রবার রাজধানী ঢাকায় বিক্ষোভ-প্রতিবাদে চলাকালীন ভিড়ের মধ্যে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভারত-আমেরিকার যৌথ নৌ-মহড়া চলছে ভারত মহাসাগরে । এম ভারত নিউজ

বর্তমান পরিস্থিতিতে নিজের দেশকে পার্শ্ববর্তী শক্তিশালী দেশ হাত থেকে বাঁচাতে যৌথ মহড়ায় অংশ নিল ভারত। রবিবার থেকে ভারত মহাসাগরে শুরু হয়ে ভারত-আমেরিকার যৌথ নৌ মহড়া। আজ এই মহড়া শেষ হবে। দু’ দেশের সামরিক সহযোগিতাকে আরও দৃঢ় করতেই এই কর্মসূচি বলে জানানো হয়েছে। গত কয়েক দশকে আমেরিকার সঙ্গে ভারতের সম্পর্ক ভালো […]

Subscribe US Now

error: Content Protected