রাষ্ট্রপতিকে খোলা চিঠি ! দাবি স্ট্যান স্বামীর মৃত্যুর বিরুদ্ধে সঠিক ব্যবস্থা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 4 Second

মঙ্গলবার সনিয়া গান্ধী, শরদ পাওয়ার, মমতা বন্দ্যোপাধ্যায় ও সীতারাম ইয়েচুরি সহ বিরোধী দশ শীর্ষ নেতা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে স্ট্যান স্বামীর মৃত্যুর জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এবং ইউএপিএর “অপব্যবহার” দ্বারা আটক করা সমস্ত লোকদের মুক্তি দেওয়ার অনুরোধ জানান।স্ট্যান স্বামীর মৃত্যুর পরেরদিনই ১০ জন বিরোধী নেতা রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দকে তার মৃত্যুর জন্য গভীর শোক ও ক্ষোভ প্রকাশ করে চিঠি লেখেন এবং ভারতের রাষ্ট্রপতি হিসাবে কোভিন্দের তাৎক্ষণিক হস্তক্ষেপের দাবি করে বলে, “আপনার সরকারকে” সঠিক নির্দেশ দিন যাতে এই হত্যার জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে কাজ করে, ফাদার স্বামীকে কারাগারে অব্যাহতভাবে আটকে রাখার জন্য এবং সেখানে থাকাকালীন অমানবিক আচরণের জন্য বিরুদ্ধেও তাঁরা ক্ষোভ প্রকাশ করেন।

এই চিঠিতে স্বাক্ষর করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি ডেভে গৌদা, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, তার ঝাড়খণ্ডের প্রতিপক্ষ হেমন্ত সোরেন, জাতীয় সম্মেলনের পিতৃপুরুষ ফারুক আবদুল্লাহ, সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজা ও আরজেডি তেজশ্বী যাদব। নেতারা আরও বলেন, “রাজনৈতিকভাবে অনুপ্রাণিত মামলা, ইউএপিএ, রাষ্ট্রদ্রোহ ইত্যাদির মতো চূড়ান্ত আইনের অপব্যবহার করে ভীমা কোরেগাঁও মামলায় এবং অন্যান্য কারাগারে বন্দি সকলকে তাড়াতাড়ি মুক্তি দেওয়া হোক।” তারা আরও বলেন যে স্ট্যান স্বামীকে পার্কিনসনকে দূর্বল করা সহ বিভিন্ন অসুস্থতার জন্য চিকিৎসা দেওয়ার সুবিধাও প্রত্যাখ্যান করা হয়েছিল। চিঠিতে এও মনে করিয়ে দেওয়া হয় যে তাঁকে কারাগারে তরল পান করার জন্য শুধুমাত্র একটি সামান্য সিপার সরবরাহ করা হয়েছিল। বলাবাহুল্য, স্ট্যান স্বামীর মৃত্যুর বিরুদ্ধে সোচ্চার গোটা দেশ, প্রতিবাদে ফেটে পড়ছে যুব সমাজ থেকে শুরু করে সাধারণ জনগন। দেখার বিষয় এই চিঠির উত্তরে কী বলেন রাষ্ট্রপতি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আগামীকল থেকেই রাজ্যে ভারী বৃষ্টিপাত, জানালো হওয়া অফিস । এম ভারত নিউজ

রাজ্যে বুধবার থেকেই ভারী বর্ষণের পূর্বাভাস। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের একাধিক জেলাতেও। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরপ্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত হয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে। এদিকে, বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে আরও একটি উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা। […]
state_90

Subscribe US Now

error: Content Protected