‘করোনা’র পর তবে কি এবার ‘এভিয়ান ইনফ্লুয়েঞ্জা’ ? । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 46 Second

হিমাচল প্রদেশের পং ড্যাম ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি এলাকায় গত ৪ দিনে মৃত্যু হয়েছে কমপক্ষে ২৭ টি পরিযায়ী পাখির। অর্চনা শর্মা (প্রিন্সপাল চিফ কনজারভেটর অফ ফরেস্টস ওয়াইল্ড লাইফ) জানিয়েছেন ২৪ এবং ২৫ শে মার্চ ওখানে মোট ১৪ টি পাখির মৃত্যু হয়েছে পরবর্তীতে আরও দুদিনে বারোটি পাখির মৃতদেহ উদ্ধার করা হয়েছে । তিনি আরো বলেন, “আমরা মৃত পাখির স্যাম্পেল সংগ্রহ করে সেগুলি জলন্ধরের আঞ্চলিক ডিজিজ ডায়গোনেস্টিক ল্যাবরোটরিতে পাঠিয়েছি। রিপোর্টে আসার পরেই এভিয়ান ফ্লু সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।”

অ্যাভিয়ান ফ্লু বা বার্ড ফ্লু হয় অ্যাভিয়ান ইনফ্লুয়েঞ্জা ভাইরাস থেকে। সাধারণত পাখিদের শরীরেই এই ভাইরাস সংক্রমিত হয়। H5N1 ভাইরাসের জন্যই এই ইনফ্লুয়েঞ্জা হয়ে থাকে। এই ভাইরাস অ্যাভিয়ানদের পাখিদের মধ্যে দ্রুত সংক্রমণ ছড়াতে পারে। মহারাষ্ট্রে প্রায় প্রতিদিনই শয়ে শয়ে পাখি মৃত্যুর খবর আসতে থাকে। হিমাচল প্রদেশের পং ড্যাম ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি এলাকায় কমপক্ষে ৫০০০ পাখির মৃত্যু হয়েছিল। সেই কারণেই বন্ধ হচ্ছে একের পর এক স্যাংচুয়ারি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

মহম্মদ সেলিমের পা ছুঁয়ে প্রণাম যশের, বিরল মুহুর্তের সাক্ষী চন্ডীতলা । এম ভারত নিউজ

চন্ডীতলায় জমে উঠেছে লড়াই। একদিকে সিপিআইএমের তরফে রাজ্য রাজনীতিতে অভিজ্ঞ পোড় খাওয়া নেতা মহম্মদ সেলিম, অন্যদিকে পদ্মশিবিরের রাজনীতিতে একেবারেই আনকোরা টলিউড অভিনেতা যশ দাশগুপ্ত। হুগলির চন্ডীতলাতে কার্যতই এবার লড়াই অভিজ্ঞতা বনাম গ্ল্যামারের। এই বিধানসভা ভোটে চন্ডীতলার প্রার্থী সিপিআইএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম, তৃনমূলের স্বাতী খোন্দকর এবং বিজেপির যশ দাশগুপ্ত। বাকি […]

You May Like

Subscribe US Now

error: Content Protected