বুষ্টার ডোজের পরীক্ষার ছাড়পত্র পেল ‘ভারত বায়োটেক’ । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:1 Minute, 42 Second

এবার আর শরীরে সূঁচ ফুটিয়ে টিকা নিতে হবে না । আতঙ্ক থাকছে না সূঁচ ফোটানো নিয়ে। এবার নাক দিয়ে টেনেই নিজে নিজে বুষ্টার ডোজ নিতে পারবেন সকলেই, দরকার পড়বে না স্বাস্থ্যকর্মীদের । খুবই সহজ হতে চলেছে বুষ্টার ডোজ নেওয়া। শুক্রবার এমনটাই জানিয়েছে ভারত বায়োটেক।

এবার মানব শরীরে তৃতীয় পর্যায়ের পরীক্ষার জন্য ছাড়পত্র পেল ‘কোভ্যাক্সিন’ প্রস্তুতকারক ভারতীয় সংস্থা ‘ভারত বায়োটেক’। সংস্থার তরফে জানানো হয়েছে নাকের মাধ্যমে তৃতীয় টিকা নেওয়া যাবে। তবে যারা কোভ্যাকসিনের দুটি টিকা নিয়েছেন তাঁদের উপরই কার্যকরী হবে তৃতীয় পর্যায়ের পরীক্ষা। দেশের মধ্যে নয়টি জায়গায় তৃতীয় পর্যায়ের পরীক্ষার সম্ভাবনা আছে বলেই মনে করা হচ্ছে। ‘ভারত বায়োটেক’ এই বুষ্টার ডোজের নাম দিয়েছে ‘বিবিভি১৫৪’।
এই পরীক্ষা সফল হলে গোটা দেশ জুড়ে এই টিকা দেওয়ার কর্মসূচী চালু করা সহজ হবে। ‘ভারত বায়োটেক’ মনে করছে, যেহেতু করোনা ভাইরাস নাকের মাধ্যমে মূলত মানুষের শরীরে প্রবেশ করে তাই টিকা নাকে দিলে তা প্রতিরোধ শক্তিকে উদীপ্ত করবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পেগাসাস বিতর্কের নয়া মোড় । এম ভারত নিউজ

২০২০সালে পেগাসাস ইস্যু নিয়ে সংসদ উত্তাল হয়ে উঠেছিল। এবার পেগাসাস বিতর্কে নয়া মোড় নিয়েছে। পাশাপাশি মোদী সরকারকে বিশ্বাসঘাতক বলে দাগালেন কংগ্ৰেসের রাহুল গান্ধী। একটি রিপোর্টে জানা গেছে মোদী সরকার ইজরায়েল থেকে ঐ সফটওয়্যার কেনে । সেই রিপোর্টকে কেন্দ্র করে মোদী সরকারকে কাঠগড়ায় তুলেছেন রাহুল গান্ধী।ঐ রিপোr এমনটাই বলা হয়েছে যে […]

Subscribe US Now

error: Content Protected