বড় সুখবর ! শীঘ্রই চালু হচ্ছে সেক্টর ফাইভ- শিয়ালদা মেট্রো । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 50 Second

খুব শীঘ্রই রাজ্যবাসীর বহুদিনের প্রতীক্ষিত স্বপ্ন সফল হতে চলেছে। কয়েকদিনের মধ্যেই চালু হচ্ছে শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো পরিষেবা। তাই আগামী শনিবার শুরু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল। ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্ণধার জানান বর্তমানে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলাচল করছে। নানারকম সমস্যা থাকার কারণে ফুলবাগান থেকে শিয়ালদা পর্যন্ত মেট্রো চালানো সম্ভব হয়ে ওঠেনি। তাই শনিবারই প্রথমবার ফুলবাগান থেকে শিয়ালদা মেট্রোর চাকা গড়াবে গাড়িচালকসহ মালবোঝাই বগি নিয়ে। শিয়ালদা আন্ডারওয়েতে চলছে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি। তিনি জানান সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বর থেকেই চালু হতে পারে ফুলবাগান-শিয়ালদা মেট্রো পরিষেবা।

প্রসঙ্গ উল্লেখ কলকাতা ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের সবথেকে বড় স্টেশন হতে চলেছে শিয়ালদা। ফুলবাগান থেকে শিয়ালদা দূরত্ব মাত্র সাড়ে তিন কিলোমিটার। ২০১৯ এ সুড়ঙ্গের খননকার্য চলাকালীন শিয়ালদা-ফুলবাগান সংলগ্ন এলাকায় কিছু বাড়ি ধসে পড়েছিল। ফলে বন্ধ হয়ে গেছিল শিয়ালদা-ফুলবাগান ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্প। ইস্ট-ওয়েস্ট মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে জরুরী সতর্কের সাথে তাঁরা পরিষেবা দিতে তৎপর রাজ্যবাসীকে। জানা যাচ্ছে, ইস্ট-ওয়েস্ট মেট্রোর সর্ববৃহৎ এই শিয়ালদা স্টেশনে থাকছে মোট ৩০টি টিকিট কাউন্টার এছাড়াও ৫টি লিফট, ৯টি সিরি সিরি এবং ১৮ টি এসক্যালেটর। ভবিষ্যতে ব্যস্ততম এবং জনবহুল মেট্রো স্টেশন হয়ে উঠতে পারে শিয়ালদহ। আগামী শনিবার থেকে ট্রায়াল শুরু হওয়ার পর সবকিছু ঠিক থাকলে আগামী ২ মাস ধরে চলবে ট্রায়াল । জানা যাচ্ছে ট্রায়ালে সফল হলে কমিশনার অফ রেলওয়ের কাছে অনুমতি নিয়ে মেট্রো কর্তৃপক্ষ আগামী ডিসেম্বর মাসেই চালু করতে পারে ফুলবাগান শিয়ালদা মেট্রো পরিষেবা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

জল নিকাশি ব্যবস্থার দাবিতে পথ অবরোধ পূর্ব মেদিনীপুরে । এম ভারত নিউজ

এগরা-বাজকুল রাজ্য সড়কের পটাশপুর থানার কাছে বেহাল রাস্তার ওপর জমে থাকত এক হাঁটু জল। তাই প্রতিনিয়ত ঘটত দূঘটনা। গতকাল সকালে এগরা-বাজকুল রাজ্য সড়কে পথ অবরোধ করে এলাকাবাসী প্রতিবাদ বিক্ষোভ করেছিল।ফলে তৈরি হয় যানজট। খবর পেয়ে অবরোধ তুলতে সেখানে ছুটে যান পটাশপুর দু’নম্বর ব্লকের বিডিও শঙ্কু বিশ্বাস এবং পটাশপুর থানার ওসি […]
district_451

You May Like

Subscribe US Now

error: Content Protected