BREAKING : বেশ কিছুক্ষণের জন্য বন্ধ ‘WhatsApp’ ! । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 15 Second

বেশ কয়েক মিনিটের জন্য বন্ধ ‘WhatsApp’। আচমকাই আজ রাতে বেশ কিছুক্ষনের জন্য অচল হয়ে পড়ে এই মেসেজিং অ্যাপটি। তারপর আবার খানিক বাদে কাজ করতে শুরু করে। ততক্ষনে হোয়াটসঅ্যাপ ইউজারের চিন্তার শেষ নেই। তবে কেন এমন ঘটনা ?

ফেসবুকের মালিকানাধীন অ্যাপ হোয়াটসঅ্যাপ প্রতি বছর কিছু নির্দিষ্ট অপারেটিং সিস্টেমের জন্য সমর্থন বন্ধ করে দেয়। যার পরে হোয়াটসঅ্যাপ পুরানো সিস্টেমে কাজ করে না। গত বছর হোয়াটসঅ্যাপ উইন্ডোজ এবং ব্ল্যাকবেরি সমর্থন বন্ধ করে দিয়েছিল এবং এই বছরও হোয়াটসঅ্যাপ অনেকগুলি আইফোন এবং অনেক অ্যান্ড্রয়েড ফোনে কাজ করবে না।

হোয়াটসঅ্যাপ নিয়ে সমস্যা থামার নাম নেই। নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক চলছিলই। অ্যাপল iPhone-এর বেশ কয়েকটি মডেলেও বন্ধ হয়ে যাচ্ছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। iPhone ব্যবহারকারীরা সেটিংস অপশনে গিয়ে জেনে নিতে পারেন তাঁদের ফোনের অপারেটিং সিস্টেম সম্পর্কে। প্রথমে সেটিংস, তার পর জেনারেল ও ইনফরমেশন অপশনে যেতে হবে। এখানেই iPhone-এর সফটওয়্যার ভার্সন সম্পর্কে বিস্তারিত জানা যাবে। আর হোয়াটসঅ্যাপের কোন ভার্সন ব্যবহার করছেন জানতে WhatsApp-এর সেটিংসে গিয়ে Help অপশনে ক্লিক করুন। উপরেই দেখতে পাবেন ভার্সন, ঠিক WhatsApp-টির লেখার নিচে।

4.0.3 অ্যান্ড্রয়েড ভার্সনের আগের অ্যান্ড্রয়েড ভার্সনে কাজ করবে না WhatsApp। যদিও বর্তমানে যে ফোনগুলি আসছে এবং গত দু’-এক বছরে যে ফোনগুলি বাজারে এসেছে, তাদের বেশিরভাগই 4.0.3 অ্যান্ড্রয়েড ভার্সন বা তার থেকে আপডেটেড ভার্সনে চলে। এ ক্ষেত্রে যে ফোনগুলিতে 4.0.3 অ্যান্ড্রয়েড ভার্সনের থেকেও পুরনো ভার্সন চলছে। সংস্থার তরফে বলা হয়েছে, iOS 9 ও Android 4.0.3-র আগে যা যা Android ও iphone রয়েছে, তাতে WhatsApp চালানো আর সম্ভব হবে না। তাই যাদের কাছে এখনও এর আগের কোনও ভার্সনের ফোন থাকবে তাদের আপগ্রেড করানোর পরামর্শ দিচ্ছে সংস্থা।

তবে কি এই প্রক্রিয়াই যাচাই কিরা হচ্ছিল ? সেই উত্তর না মিললেও মানুষ যে কিছু সময়ের জন্যে যথেষ্ট চিন্তায় পড়ে গিয়েছিলেন তা স্পষ্ট। অতএব এখন মোবাইল পরিবর্তন বা আপগ্রেড করানো ছাড়া কোন উপায় নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

খড়গপুরে নরেন্দ্র মোদি । এম ভারত নিউজ

বঙ্গ নির্বাচন ২০২১ এর আগে গেরুয়া শিবিরের শীর্ষ নেতাদের বারবার বঙ্গে আগমন এখন এক নিত্য নৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে । কিছুদিন আগেই বিজেপিতে সদ্য যোগদান করা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়ের নির্বাচনী প্রচারের জন্য বঙ্গে এসেছিলেন বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ । আজ আবার এসেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্থানীয় বিএনএর ময়দানে […]

Subscribe US Now

error: Content Protected