জাতীয় বিজ্ঞান মনস্কতা দিবস পালিত হল সিউড়িতে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 54 Second

নিজস্ব সংবাদদাতা , বীরভূম:
জাতীয় বিজ্ঞানমনস্ক দিবস পালিত হল বীরভূমের সদর শহর সিউড়িতে। দেশের বিভিন্ন জায়গার পাশাপাশি সিউড়ি বাসস্ট্যান্ডেও শুক্রবার পালন করা হল, জাতীয় বিজ্ঞান মনস্কতা দিবস। এদিন এই দিনটি পালন করেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সিউড়ি শাখার সদস্যরা।

সিউড়ি বাস স্ট্যান্ডের সামনে সমবেতভাবে এই সকল সদস্যরা সাধারণ মানুষকে বিজ্ঞানমনস্কতা এবং নানান কুসংস্কারের বিরুদ্ধে লড়াই করার জন্য সচেতন বার্তা দিলেন । মূলত জ্যোতিষশাস্ত্রের বদলে জ্যোতির্বিজ্ঞানকে আহবান জানাতে বলেন তাঁরা। করোনাকালীন কঠিন পরিস্থিতিতে দেশের অজ্ঞতার পরিচয় পাওয়া গেছে নানাভাবে। কোথাও গোমূত্র সেবনে করোনা বিনাশের কথা বলা হয়েছে , তো কোথাও করোনা দেবীর পুজো করার কথা বলা হয়েছে।

তাই এই অতিমারি মোকাবিলায় বিজ্ঞানমনস্কতার প্রসার ঘটানোর বার্তা দেন তাঁরা। এছাড়াও জ্যোতিষীদের নিয়েও নানান রকম সচেতনতার বার্তা দেওয়া হয় সাধারণ মানুষকে। কোন জ্যোতিষীর বুজরুকিতে বিশ্বাস না করে, তার বলা কথাকে পরীক্ষার মাধ্যমে যাচাই করার বার্তা দেওয়া হয় আজ। জ্যোতিষ বিরোধী জনমত গড়ার লক্ষ্যে আজ এই দিনটি পালন করেন তাঁরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে প্রথম প্রতিক্রিয়া দিলেন মোদি । এম ভারত নিউজ

আফগানিস্তানকে করায়ত্ত করেছে তালিবান। এই পরিস্থিতিতে ভয় ছড়িয়ে পড়েছে গোটা বিশ্ব জুড়ে। প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সমস্যার মুখোমুখি হচ্ছে বিশ্বের প্রত্যেকটি দেশ। আমদানি-রপ্তানি বন্ধ হওয়ায় সমস্যায় পড়ছে ভারতও। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষের মনে ভয় কমাতে প্রথম প্রতিক্রিয়া দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তালিবানদের এই বিধ্বংসী রূপ শান্ত করার উদ্দেশ্যে, কড়া বার্তা […]
News_839

Subscribe US Now

error: Content Protected