গঙ্গাসাগর মেলা ঘিরে মৃত‍্যু মিছিলের আশঙ্খা । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 25 Second

অতিমারী আবহে, করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে শুক্রবার গঙ্গাসাগর মেলার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট। সেই সঙ্গে তিন সদস্যের কমিটি গঠন করে নির্দেশ দেয় যে, কমিটি প্রয়োজনে মেলা বন্ধের নির্দেশ দিতে পারে। কিন্তু এদিন হাইকোর্টের রায়ের বিরুদ্ধে পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে আইনজীবীরা পাঁচটি মামলা হাইকোর্টে দায়ের করেন। তার মূল দুটি বক্তব্য হল-

১) শীঘ্র মেলা বন্ধের নির্দেশ না দেওয়া হলে, মেলা কোভিডের সুপার স্প্রেডার হতে পারে, তখন তা সামাল দেওয়া কঠিন হয়ে যাবে।
২) আদালতে কাছে আইনজীবীরা জানতে চেয়েছেন হাইকোর্টের নির্দেশে নজরদারি কমিটিতে চিকিৎসক বা জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের রাখা হয়নি কেন?

সোমবার আদালতকে মামলাকারীদের আইনজীবীরা অবিলম্বে মেলা বন্ধ করার পরামর্শ দিয়েছেন। মামলাকারীদের মধ্যে ছিলেন আইনজীবী শ্রীজীব,বিকাশরঞ্জন ভট্টাচার্য ,ডক্টরস ফোরামের আইনজীবী অনিরুদ্ধ চট্টোপাধ্যায় প্রমুখ।
উল্লেখ্য যে করোনার দ্বিতীয় ঢেউএ উত্তরপ্রদেশের কুম্ভমেলা যে ভাবে সুপার স্প্রেডার হয়েছিল তা সকলেরই মনে আছে। এরপরেও করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যে হাইকোর্ট কি ভাবনা চিন্তা করে গঙ্গাসাগর মেলার অনুমতি দিল সেটাই ভাবনার বিষয় ।
মামলাকারী আইনজীবীদের পক্ষ থেকে জানতে চাওয়া হয় নজরদারি কমিটি যতদিনে রিপোর্ট দেবে ততক্ষণে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে। পাশাপাশি বিরাট ক্ষতির সম্মুখীন হতে হবে জনসাধারণকে। মৃত্যু মিছিল বাড়ার আগে আবিলম্বে হাইকোর্ট মেলা বন্ধের নির্দেশ দিক এটাই দাবী তাঁদের ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর । এম ভারত নিউজ

এবার করোনা আক্রান্ত হলেন লতা মাঙ্গেশকর। তাঁকে মুম্বাইয়ের ক‍্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সুরসম্রাজ্ঞীর শারীরিক পরিস্থিতি নিয়ে এখনও হাসপাতালের তরফে কিছুই জানান হয় নি। সূত্র মারফত জানা গেছে মৃদু উপসর্গ রয়েছে লতা মঙ্গেশকরের। পাশাপাশি তাঁর বয়সের কথা ভেবে কোনও রকম ঝুঁকি না নিয়ে তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করেছেন চিকিৎসকরা। প্রতিটি […]

Subscribe US Now

error: Content Protected