বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

লক্ষীর ভান্ডার প্রকল্পের বাস্তবায়নের পূণ্য চিত্র আঁকলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার পর থেকে একের পর এক বড় বড় প্রকল্পের বাস্তবায়ন ঘটিয়ে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ভোট পূর্ববর্তী পরিস্থিতিতে প্রচারে গিয়ে আরও দুটি বৃহত্তর প্রকল্পের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। তার মধ্যে একটি হল “লক্ষীর ভান্ডার”। তবে “লক্ষীর ভান্ডার” প্রকল্পের অন্তর্গত হতে চলেছেন কেবলমাত্র বাড়ির গৃহকর্ত্রীরা। সেক্ষেত্রে এই প্রকল্পের সুবিধা পেতে গেলে সর্বপ্রথম নিজের নাম রেজিস্টার করাতে হবে এই প্রকল্পের আওতায়। আর সেই কারণেই আরও একবার দুয়ারে সরকার কর্মসূচি শুরু করছে পশ্চিমবঙ্গ সরকার। আগামী আগস্ট মাস থেকেই এই প্রকল্পের নাম নথিভুক্তকরণের কাজের সূচনা হয়ে যাবে বলেই জানালেন তিনি।

আজ এই বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন “লক্ষ্মীর ভাণ্ডারে সেপ্টেম্বর থেকেই সুবিধা পাওয়া যাবে। কিন্তু তার আগে আবেদন পত্র জমা দিতে হবে। সেই আবেদন পত্র নেওয়ার জন্য ফের দুয়ারে আসছে সরকার। আগামী ১৬ অগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর দুয়ারে সরকার চলবে। সেখানে মা-বোনেরা তাঁদের আবেদনপত্র গুলো জমা দেবেন যাঁরা লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা পেতে চান। এই প্রকল্পের মাধ্যমে তপসিলি ও আদিবাসীদের মাসে ১০০০ টাকা এবং জেনারেল ক্যাটাগরির মহিলাদের মাসে ৫০০ টাকা করে হাত খরচ দেওয়া হবে। যাদের স্বাস্থ্যসাথী কার্ড আছে তা দেখালেও হবে, তবে সঙ্গে দরখাস্ত নিয়ে যাবেন।”

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

করোনা আতঙ্কে ভিন্নরূপী টোকিও অলিম্পিক । এম ভারত নিউজ

করোনা আতঙ্কে টোকিওতে এক ভিন্নরূপী অলিম্পিক অনুষ্ঠিত হতে চলেছে এবার। জানা যাচ্ছে এবারের অলিম্পিকের অনুষ্ঠানের সূচনা পর্বের দিনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ৩০ জন ভারতীয় খেলোয়াড়। নিয়মমত প্রতিবার ওইদিনই ইভেন্ট না থাকলেও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে হয় সকলকেই। তবে সূচনা অনুষ্ঠানের পরবর্তী দিন এই যে সমস্ত খেলোয়াড়দের ইভেন্ট রয়েছে ,তাঁদের […]
sports_296

You May Like

Subscribe US Now

error: Content Protected