কো-উইন আ্যাপে বিভ্রাট, মহারাষ্ট্রের টিকাকরণ বন্ধ সোমবার পর্যন্ত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 51 Second

কো -উইন অ্যাপে বিভ্রাটের কারণে বন্ধ থাকছে মহারাষ্ট্রের টিকাকরণ । মহারাষ্ট্র রাজ্য সরকার ও স্বাস্থ্য দপ্তরের থেকে জানানো হলো এমনটাই।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী গত শনিবার সারাদেশব্যাপী করণা টিকা করন শুরু হয়ে গেছে এবং তাতে বলা হয়েছিল পুরো কর্মসূচিটি কো-উইন অ্যাপের মাধ্যমে নথিবদ্ধ করা হবে । এমতাবস্থায় অ্যাপের প্রযুক্তিগত ত্রুটির কারণে বন্ধ রাখতে হচ্ছে টিকাকরণ। শুধু তাই নয় পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে সচেতনতা কে ঘিরে অনেক প্রশ্ন উঠেছিল ঐদিন, টিকা নিতে শঙ্কা বোধ করছিলেন অনেকেই, তাই সাধারণের তুলনায় টিকা প্রাপকের সংখ্যা কমে গেছে ওই দিনে। শনিবার টিকাকরণ প্রক্রিয়ার প্রথম দিনে মহারাষ্ট্রে ২৮,৫০০ জন করোনা যোদ্ধাকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। কিন্তু সারাদিনে মাত্র ৬৪.৩৪ শতাংশ বা ১৮,৩৩৮ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন।

শুধু মহারাষ্ট্রে নয় পাশাপাশি সমস্যায় পড়তে হবে বিভিন্ন রাজ্যের নানান কেন্দ্রকে। অভিযোগ একটাই কো উইনঅ্যাপের প্রযুক্তিগত সমস্যার কারণে বন্ধ রাখতে হয় এই কর্মসূচি। বাংলা, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং উত্তরাখণ্ডের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে কো-উইন অ্যাপ ব্যবহারের সময় সমস্যার মুখে পড়তে হয়েছে। বঙ্গে মুর্শিদাবাদের কান্দি, দক্ষিণ ২৪ পরগনার মতো কয়েকটি জায়গায় কেন্দ্রের কো-উইন অ্যাপে বিভ্রাট দেখা দিয়েছিল। এই কর্মসূচিতে ভারপ্রাপ্ত আধিকারিকেরা জানিয়েছেন পূর্বেই গতি কমে গিয়েছিল সার্ভার এর ফলে তথ্য আপলোড করতে সমস্যায় পড়তে হচ্ছিল আধিকারিকদের ,সে ক্ষেত্রে কাগজে-কলমেই নথিবদ্ধ করা হয়েছে। পরবর্তীতে অন্যান্য কেন্দ্র থেকে ওই খবর আসার পর এই কর্মসূচি বন্ধ করতে বাধ্য হয় আধিকারিকেরা। অ্যাপের প্রযুক্তিগত উন্নতির পরেই ফের শুরু হবে টিকাকরণ এমনটাই আন্দাজ করা যাচ্ছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

"প্রতিচির" জমির সরকারি মাপজোক প্রয়োজন, বলল বিশ্বভারতী । এম ভারত নিউজ

কিছুদিন আগেই অমর্ত্য সেনের পৈতৃক বাড়ি “প্রতিচি” নিয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে জমি বিভেদ নিয়ে বিতর্কে পড়তে হয়েছিল নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে। তাই সেই বিবাদের নিষ্পত্তি করতে রাজ্য সরকারের কাছে আবেদন করল বিশ্বভারতী। বিশ্বভারতীর কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে জমির মাপ ঝোপ করা হোক প্রতীচীর। তাহলেই এই […]

Subscribe US Now

error: Content Protected