রক্ত তঞ্চনের কারনে, ব্যবহার স্থগিত রাখা হল জনসন এন্ড জনসন ভ্যাকসিনের। এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 54 Second

বন্ধ রাখা হল জনসন এন্ড জনসনের করোনার সিঙ্গেল ডোজের ভ্যাকসিনের ব্যবহার। হ্যাঁ, জনসন এন্ড জনসনসের এই সিঙ্গেল ডোজের টিকা গ্রহণ করার পরে আমেরিকায় মোট ছয় জন মহিলার শরীরে রক্ত তঞ্চনের ঘটনা সামনে আসে। যার ফলে আমেরিকার সরকারের তরফ থেকে এই টিকার সামগ্রিক ব্যবহারের স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার একটি যৌথ বিবৃতি জারি করে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এবং ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে যে , তাঁরা রিপোর্ট পেয়েছে জনসন অ্যান্ড জনসন ভ্যাকসিন নেওয়ার পর আমেরিকায় বেশ কয়েকজনের শরীরে রক্ত তঞ্চন ঘটেছে । বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের প্লেটলেট কাউন্ট পড়ে গিয়েছে। রক্তের জমাট বেঁধে গিয়েছে। তাঁদের রক্তকে তরল করার জন্য হেপারিন ব্যবহার করা হচ্ছে ।

তবে এই সমীক্ষা করে দেখা যাচ্ছে বেশিরভাগ টিকা গ্রহণকারীদের শরীরে কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া হয়নি, হলেও তা যৎসামান্য তবে এই ছয়জনের শরীরে রক্ত তঞ্চনের ঘটনা সামনে এসেছে। যদিও জনসন এন্ড জনসনসের ৬.৮ মিলিয়েন টিকা গচ্ছিত রয়েছে আমেরিকার কাছে।তৃতীয় দফায় মানবদেহে পরীক্ষার ফল বলছে, আমেরিকায় ৭২ শতাংশ ক্ষেত্রে সেই টিকা ‘কার্যকর’ প্রমাণিত হয়েছে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এবং ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের তরফে জানা হয়েছে, বিশেষজ্ঞদের থেকে রিপোর্ট না পাওয়া পর্যন্ত জনসন অ্যান্ড জনসনের ভ্যাকসিন স্থগিত রাখা হয়েছে। যাদের এই ভ্যাকসিন নেওয়ার তিন সপ্তাহের মধ্যে মাথা ব্যাথা, পেট যন্ত্রণা, পায়ে ব্যাথা বা অল্প শ্বাসকষ্ট হয়েছে তাদের চিকিৎসা দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। আমেরিকার সরকারের তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে জনসন এন্ড জনসন টিকা ব্যবহার বন্ধ হলেও বর্তমানে মডার্না ও ফাইজারের ভ্যাকসিন দেওয়া হচ্ছে আমেরিকানদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দেখা করার প্রস্তাব প্রত্যাখ্যান করল আনন্দের পরিবার শীতলকুচিতে মমতা । এম ভারত নিউজ

বঙ্গে চতুর্থ দফা নির্বাচনের দিন সকাল থেকেই উত্তপ্ত ছিল শীতলকুচি । প্রথম ভোটাধিকার প্রয়োগ করতে এসেই মৃত্যু হয় ১৮ বছর বয়সি আনন্দ বর্মনের। প্রধানত দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হয়েছে আনন্দের ঠিক এমনটাই জানা গেছে। যদিও এই ঘটনার জন্য বিজেপি ক্রমাগত তৃণমুলকেই দায়ী বলে মনে করেছেন ওদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ইতিমধ্যেই বারংবার […]

Subscribe US Now

error: Content Protected