ফেসবুকের নয়া নাম ! ‘মেটা’—তেই মিটল স্বাদ । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:1 Minute, 41 Second

জল্পনা শুরু হয়েছিল এক সপ্তাহ আগেই। বৃহস্পতিবার সেই জল্পনার অবসান ঘটিয়েছেন খোদ ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। বৃহস্পতিবার ফেসবুকের অভিভাবক সংস্থার নয়া নাম ঘোষণা করলেন মার্ক জুকারবার্গ। এ যাবৎ ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার এই সমস্ত জনপ্রিয় অ্যাপগুলির অভিভাবক সংস্থা ছিল ‘ফেসবুক’। কিন্তু এবার বদলে গেল সেই অভিভাবক সংস্থার নাম।

এবার থেকে ফেসবুকসহ ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারের অভিভাবক সংস্থার নয়া নাম হল-মেটা৷ মনে করা হচ্ছে, ফেসবুক সংস্থার এই নয়া নামের পেছনে রয়েছে ‘Metaverse’ শব্দটি। কারণ এই ‘মেটা’ শব্দটি এসেছে গ্রিক শব্দভাণ্ডার থেকে যার আক্ষরিক অর্থ গণ্ডির বাইরে, থ্রিডি ভার্চুয়াল জগৎ। আর এই জনপ্রিয় সংস্থার নাম বদল নিয়ে টুইটারে উঠলো হাসির জোয়ার। এমনকি খোদ টুইটারও এই নাম নিয়ে ‘মজা’ করতে ছাড়েনি। টুইটার ফেসবুকের এই নতুন নাম নামকরণের প্রতিক্রিয়ায় লিখেছে, “BIG NEWS lol jk still Twitter”। আপাতত এই নাম পরিবর্তন নিয়ে হাসি,মজা আর মিমেই মজেছে আপামর নেটনাগরিক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

গোয়ায় মমতা , জেনে নিন কর্মসূচি । এম ভারত নিউজ

জাতীয় রাজনীতিতে নিজেদের জায়গা দখল করতে তৎপর তৃণমূল। আপাতত তাদের লক্ষ্য পশ্চিমের উপকূলবর্তি গোয়া। এই রাজ্যে দলের সংগঠন বৃদ্ধির লক্ষ্যে বৃহস্পতিবারই পানাজি পৌঁছেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়৷ আজ অর্থাৎ শুক্রবার থেকেই গোয়ায় নিজের মিশনে নামতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ আপাতত সেই দিকেই তাকিয়ে দেশজুড়ে প্রতিটি রাজনৈতিক দলের সদস্যরা। তৃণমূলের তরফে প্রকাশিত […]

Subscribe US Now

error: Content Protected