ভিডিও কনফারেন্সের মাধ্যমেই উদ্বোধন ফুলবাগান মেট্রোর। এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 46 Second

দীর্ঘ ২৫ বছর পর কলকাতা মেট্রোর মুকুটে নয়া পালক। রবিবার দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফুলবাগান মেট্রোর উদ্বোধন করলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়াল।
সোমবার থেকে শুরু হবে যাত্রী পরিষেবা। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রেলমন্ত্রী বলেন, “এই প্রকল্পে অনেক বাধা ছিল, কিন্তু ইঞ্জিনিয়াররা অসীম দক্ষতায় সব বাধা পেরিয়েছেন।”
তবে ২০২১-এর ডিসেম্বরের আগেই ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ সম্পূর্ণরূপে সমাপ্ত হয়ে যাবে বলে এদিন আশাপ্রকাশ করেন রেলমন্ত্রী।


একইসঙ্গে এদিন প্রকল্প দেরির জন্য রাজ্য সরকারের উদ্দেশে তোপ দেগে কেন্দ্রীয় রেলমন্ত্রী বলেন, “ফুলবাগান মেট্রো প্রকল্প ত্বরান্বিত হয়েছে প্রধানমন্ত্রীর কারণে।” ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন বিজেপি নেতা সব্যসাচী দত্ত, মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়কে। উপস্থিত ছিলেন বিজেপি নেত্রী ভারতী ঘোষও। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ না জানানোকে কেন্দ্র করে এই উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ফের বিতর্ক দেখা দিয়েছে। স্বাভাবিকভাবেই রাজ্য সরকারের তরফে কেউ-ই উপস্থিত ছিলেন না এই উদ্বোধনী অনুষ্ঠানে।

তবে আমন্ত্রণ পেয়েও যাননি সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, সল্টলেক স্টেডিয়াম থেকে ফুলবাগান পর্যন্ত সর্বোচ্চ ভাড়া হবে ২০ টাকা। ফুলবাগান স্টেশনে রয়েছে তিনটি প্রবেশপথ। যাত্রীদের সুবিধার জন্য থাকছে শৌচালয়, লিফ্‌ট এবং বিশেষ সুবিধা সম্পন্নদের জন্য আধুনিক ব্যবস্থা। এরপর সুড়ঙ্গপথে শিয়ালদহ, এসপ্ল্যানেড ছুঁয়ে হুগলি নদীর তলা দিয়ে মেট্রো ছুটবে হাওড়া স্টেশন হয়ে হাওড়া ময়দানে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ধর্ষণ এড়াতে মেয়েদের শিক্ষা নিয়ে বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের । এম ভারত নিউজ

হাথরসকাণ্ড নিয়ে তোলপাড় গোটা দেশ। বিপাকে পড়েছে যোগী সরকার। এরই মাঝে ধর্ষণ এড়ানোর নিদান দিলেন বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। বিধায়কের কথায়, ধর্ষণের মতো ঘটনা এড়াতে মেয়েদের ছোটো থেকে সুশিক্ষা দিতে হবে। তিনি বলেন, “সরকারের ধর্ম নিরাপত্তা দেওয়া। তবে অভিভাবকদের ছোট থেকে সংস্কার শেখাতে হবে।” রামরাজ্যে ধর্ষণের মত ঘটনা বেড়েই চলছে। […]

You May Like

Subscribe US Now

error: Content Protected