চিন-পাকিস্তান দুই প্রতিপক্ষের সঙ্গে সেনা মহড়ায় ভারত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 26 Second

ভারতের দুই সীমান্তবর্তী এলাকায় উত্তেজনা সব সময় তুঙ্গে। ভারতের উত্তর-পূর্ব সীমান্তে চীন এবং উত্তর-পশ্চিম সীমান্তে পাকিস্তান দুই প্রতিপক্ষ দেশের সন্ত্রাসে জেরবার ভারত। প্রতিনিয়ত ভারত চীন পাকিস্তানের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা এবং নিয়ন্ত্রণ রেখা ভারতের দিকে চোখ রাঙাচ্ছে দুই সন্ত্রাসবিরোধী প্রতিপক্ষ দেশ।সূত্রের খবর অনুসারে, এই দুই প্রতিপক্ষ দেশের সঙ্গেই এবার যৌথ মহড়ায় অংশগ্রহণ করতে চলেছে ভারত। সাংহাই কর্পোরেশনের সদস্য হিসাবে এই মহড়ায় অংশ নেবে পাক সেনা এবং চীনের পিপলস লিবারেশন আর্মি।জানা যাচ্ছে সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ এই যৌথ অভিযানে মূলত বোঝাপড়ার উপরেই জোর দেয়া হবে। এছাড়াও এই মহড়ায় দেখানো হবে কোন দেশ কিভাবে জঙ্গি দমন করে থাকে, এবং জঙ্গি দমন করতে গেলে কোন কোন পদক্ষেপ অবলম্বন করে।

সেনা মহড়া অনুষ্ঠিত হবে রাশিয়ার সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশনে(SCO)। আগামী সেপ্টেম্বর মাসে ১১ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই মহড়া। প্রসঙ্গ উল্লেখ্য প্রতিষ্ঠিত হয় কর্পোরেশন অর্গানাইজেশনের। এতদিন পর্যন্ত ওই সংস্থার সদস্য ছিল চীন, রাশিয়া, কাজাখস্তান, কিরগিজস্তান, তাজিকিস্তান, উজবেকিস্তান প্রভৃতি দেশ গুলি। প্রথমবার ২০১৭ সালে ভারত সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশনের সদস্য নিযুক্ত হয়।জানা যাচ্ছে সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশনের পিস মিশন ২০২১ এর মহড়ায় অংশগ্রহণ করবে প্রায় তিন হাজার সেনা। এরমধ্যে ভারতীয় সেনা বাহিনী ২০০ জন সেনা অংশগ্রহণ করবে এই মহড়ায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজ কুন্দ্রার পিটিশন খারিজ বম্বে হাইকোর্টের । এম ভারত নিউজ

গত ১৯শে জুলাই পর্ণছবি বানানো এবং পর্ণ অ্যাপ বানানোর অভিযোগে বিখ্যাত ব্যবসায়ী রাজ কুন্দ্রাক গ্রেফতার করে মুম্বই পুলিশ। এরপর পর্ণ কান্ডে মুম্বই ক্রাইম ব্রাঞ্চ জিজ্ঞাসাবাদ করেছে শিল্পাকেও। রেট করা হয়েছে তাঁদের বাংলো। রাজের অফিস ভিয়ান ইন্ডাস্ট্রি ও যে এল স্ট্রিমের অফিসে তল্লাশি করেও একাধিক প্রমাণ পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। […]
bollywood_617

Subscribe US Now

error: Content Protected