রাতভর বৃষ্টি,কার্যত জলমগ্ন রাজ্যের একাধিক এলাকা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 37 Second

নিজস্ব সংবাদদাতা:

রাতভর টানা বৃষ্টির জেরে জলমগ্ন রাজ্যের বিভিন্ন জেলার একাধিক এলাকা। ইতিমধ্যেই সেরকম ছবি দেখতে পাওয়া গেছে পূর্ব মেদিনীপুর থেকে শুরু করে হলদিয়ার বিভিন্ন প্রান্তে। আবহাওয়া দপ্তর থেকে দেওয়া তথ্য অনুসারে জানানো হয়েছিল পশ্চিমবঙ্গ উপকূলবর্তী এলাকায় নিম্নচাপ তৈরি হওয়ার কারণেই লাগাতার বৃষ্টিপাত হতে পারে বেশ কয়েক দিন।

আর সেই কথা সত্যি প্রমাণ করেই বুধবার থেকেই বিভিন্ন প্রান্তে জুড়ে হয়ে চলেছে প্রবল বৃষ্টিপাত। বৃহস্পতিবার সকাল থেকেও প্রবল বেগে বৃষ্টিপাত হয়ে চলেছে জেলার বিভিন্ন প্রান্তে। ইতিমধ্যেই জলমগ্ন এলাকার ছবি ফুটে উঠেছে পূর্ব মেদিনীপুর ,হলদিয়া, সহ খোদ মহানগরীতেও।

দিঘার সমুদ্রেও ইতিমধ্যেই জলস্তর বাড়তে শুরু করেছে। যার ফলে সমুদ্র তীরবর্তী গ্রামগুলি জলমগ্ন হয়ে পড়েছে। পাশাপাশি হলদিয়া, তমলুক, পাঁশকুড়া, কোলাঘাট সহ জেলার বিভিন্ন প্রান্ত জলমগ্ন হয়ে পড়েছে। ফলে রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।গতকাল রাত থেকে লাগাতার বৃষ্টিতে ইতিমধ্যেই জলমগ্ন হয়েছে পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকা।

একই ছবি দেখতে পাওয়া গেছে, হলদিয়ার বেশ কিছু এলাকাতেও। এমনকি নিচু এলাকার বাড়িগুলোতে হাঁটু জল দেখতে পাওয়া যাচ্ছে । ইতিমধ্যেই রাজ্য প্রশাসনের তরফ থেকে সমস্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পাশাপাশি প্রবল বৃষ্টিপাতের ফলে চাষের জমিতে জল দাঁড়িয়ে গেছে। আর সেই কারণেই ফসলের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে এলাকার চাষিরা। অন্য দিকে রূপনারায়ণ সহ রাজ্যের অন্যান্য নদীতে জলস্তর বেড়ে যাওয়ায় বন্যার আশঙ্কা করছে নদীর তীরবর্তী এলাকার মানুষরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন ! বাড়ল বিধি-নিষেধ । এম ভারত নিউজ

রাজ্যে ফের বর্ধিত করা হল কার্যত লকডাউন। করোনাকালীন কঠিন পরিস্থিতিতে এখনই ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। আর সেই কারণেই আগামী ৩১ শে জুলাইয়ের পরিবর্তে ১৫ ই আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হল কার্যত লকডাউন। নবান্নের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী ১৫ই আগস্ট পর্যন্ত এই লকডাউনের সময়সীমা বৃদ্ধি করা […]
state_411

Subscribe US Now

error: Content Protected