নেতাজির নামে ব্যাটেলিয়ান তৈরি করার নির্দেশ কলকাতায় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 7 Second

বঙ্গ ভোটের আগে বিধানসভায় বাজেট পেশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন কলকাতা পুলিশের একটি ব্যাটেলিয়ান হবে নেতাজি সুভাষচন্দ্র বসুর নামে। যার জন্য বরাদ্দ হবে ১০ কোটি টাকা। পাশাপাশি আরও বললেন যে , কলকাতায় একটি আইএএস এবং আইপিএস পরীক্ষার জন্য প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে । পূর্বের ঘোষণা মত, আজাদ হিন্দ স্মারকের জন্য নির্ধারিত হলো ১০০ কোটি টাকা। পাশাপাশি ২৩ টি জেলায় তৈরি করা হবে জয় হিন্দ ভবন । এই ভবনগুলি শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতি এবং বিভিন্ন সামাজিক কাজে ব্যবহার করা যাবে।

পাশাপাশি তিনি বলেন, ভারতবর্ষে জাতীয় পরিকল্পনার কথা প্রথম বলেছিলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। যদিও কেন্দ্র সরকারের তরফ থেকে বর্তমানে যোজনা কমিশন তুলে দেওয়া হয়েছে। তবুও নেতাজির স্মরণের কথা মাথায় রেখে রাজ্যে একটি যোজনা কমিশন গঠনের কথাও জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বঙ্গ ভোটের আগে, নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনকে কেন্দ্র করে, নেতাজি কে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার জন্য নানারকম কর্মসূচি অবলম্বন করে রাজ্য এবং কেন্দ্র সরকার। পাশাপাশি রেল মন্ত্রকের তরফ থেকে হাওড়া কালকা মেল এর নাম পরিবর্তন করে রাখা হয় নেতাজি এক্সপ্রেস। ওদিকে কৃষ্ণনগর বাস টার্মিনাস এর নাম চেঞ্জ করে রাখার কথা হয় নেতাজি সুভাষ এসবিএসটিসি বাস টার্মিনাস’।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কে হলেন শিল্পের শহর হলদিয়ার নতুন চেয়ারম্যান, জেনে নিন । এম ভারত নিউজ

নতুন চেয়ারম্যান উপহার পেল শিল্পের শহর হলদিয়া। সুধাংশু সেখর মন্ডল , এতদিন তিনি ভাইস চেয়ারম্যান পদে ছিলেন। ঠিক কুড়ি দিনের মাথায় পুরপ্রধান পেলেন হলদিয়া শহরবাসী। যদিও এই ধরণের সিদ্ধান্ত নিয়ে শুরু হয়েছে গোষ্ঠীদ্বন্দ্ব। ভোটের আগে শুরু হয়েছে ব্যাপক রাজনৈতিক তরজা । গত মাসের ১৫ তারিখে ইস্তফা পত্র জমা করেন হলদিয়া […]

Subscribe US Now

error: Content Protected