বড়সড় রদবদল মমতার মন্ত্রিসভায় । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 48 Second

বড়সড় রদবদল মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায়। জানা যাচ্ছে আজ অর্থমন্ত্রীর দায়িত্ব নিজের হাতেই তুলে নিয়েছেন তিনি। তবে অর্থমন্ত্রী হিসেবে নিজের নাম রাখলেও প্রতিমন্ত্রী হিসেবে চন্দ্রিমা ভট্টাচার্যকে দায়িত্ব দিয়েছেন তিনি। পাশাপাশি অর্থ দপ্তরের মুখ্য উপদেষ্টা পদে আনা হয়েছে প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রকে। এর পাশাপাশি চন্দ্রিমা ভট্টাচার্যের হাতেই দেওয়া হয়েছে পুর এবং নগর উন্নয়ন দপ্তরের দায়িত্বও। উল্লেখ্য বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এ ভোটে দাঁড়াননি অমিত মিত্র। বার্ধক্য জনিত কারণ এবং শারীরিক অসুস্থতার কারণে এবার করোনাকালীন পরিস্থিতিতে প্রচারকার্য অংশগ্রহণ করতেও দেখা যায়নি তাঁকে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গঠনের পরেও ছয় মাসের জন্য অর্থ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন তিনি। তবে নির্দিষ্ট নিয়ম অনুসারে ছয় মাস বাদেই দায়িত্ব থেকে সরে যেতে হয় তাঁকে। তবে অর্থ মন্ত্রকের এই দায়িত্ব থেকে সরে এলেও প্রাক্তন এই বিধায়ককে নিজের মন্ত্রিসভা থেকে ছাড়াতে নারাজ মমতা। আর সেই কারণেই এবার অর্থ দপ্তরের মুখ্য উপদেষ্টা পদে নিয়োগ করা হয়েছে তাঁকে।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের একাধিক আর্থিক বিষয় নিয়ে ইতিমধ্যেই কেন্দ্র সরকারের বিরুদ্ধে বারংবার সরব হতে দেখা গিয়েছে অমিত মিত্রকে। তথ্য পরিসংখ্যান অনুসারে, কেন্দ্র সরকারের প্রতি পদক্ষেপে কোণঠাসা করেছেন তিনি। তাই তার মত করে রাজ্য সরকারের অর্থনৈতিক দিকটি বিবেচনা করা যথেষ্ট ঝুঁকিপূর্ণ হতে পারে বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই আজ নবান্নের তরফে একটি চিঠির মাধ্যমে তাঁকে অর্থ দপ্তরের মুখ্য উপদেষ্টা হিসাবে নিয়োগ করার কথা জানানো হয়েছে। পাশাপাশি এই চিঠিতে লেখা হয়েছে তাঁর এই পদকে মন্ত্রীসম পদমর্যাদা দেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পঞ্চমীতেই জগধাত্রীর মন্ডপ উদ্বোধন চন্দননগরে । এম ভারত নিউজ

দীপাবলি মিটতে না মিটতেই এবার জগদ্ধাত্রীর আরাধনায় মত্ত হতে দেখা গেল চন্দননগর বাসীদের। জানা যাচ্ছে আজ পঞ্চমীর দিনেই একাধিক মন্ডপ উদ্বোধন করা হয়েছে চন্দননগরে। নদিয়ার কৃষ্ণনগরের পাশাপাশি চন্দননগরের জগদ্ধাত্রী পুজো গোটা পশ্চিমবঙ্গের মানুষের কাছে অতি জনপ্রিয়। প্রতি বছর এই জগদ্ধাত্রী পুজোর জন্যই অপেক্ষা করে থাকেন চন্দননগরের বাসিন্দারা। পাশাপাশি অপেক্ষারত থাকেন […]

You May Like

Subscribe US Now

error: Content Protected