দীর্ঘ ৮ মাস পর অবশেষে খুলতে চলেছে শিবপুর বি-গার্ডেন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 15 Second

দীর্ঘ ৮ মাস পর অবশেষে খুলতে চলেছে শিবপুর বি-গার্ডেন । এতদিন রাজ্য সরকারের অনুমতি না মেলায় বন্ধই ছিল বোটানিকাল গার্ডেন । একদিকে করোনার উৎপাত, অন্যদিকে আমফানের দাপট, সবমিলিয়ে গার্ডেনেরও ক্ষতি হয়ছিল বেশ ভালোই । সেই সব দিক সামলে এবার আগামী ডিসেম্বর মাস থেকে খুলতে চলেছে দেশের পাশাপাশি এরাজ্যের গর্ব হাওড়ার শিবপুর বোটানিক্যাল গার্ডেন। করোনা কারণে দীর্ঘ ৮ মাস ধরে বন্ধ বহু ভ্রমণ কেন্দ্র । যান চলাচল কিছুটা সাভাবিক হলেও সোশাল ডিস্টেন্সিং-এর জন্যে কোন ভ্রমণ কেন্দ্র সেই ভাবে এখনও খোলা হয়নি ।

দীর্ঘ দিন ঘরবন্দি হয়ে হাঁপিয়ে উঠেছেন সকলে । লকডাউনের পর নিউ নর্মাল লাইফস্টাইলে বাঙ্গালির ঘুরতে যাওয়াটা কোথাও যেন বাদ পড়ে যাচ্ছিল । বর্তমানে করোনা সংক্রমণ কিছুটা হলেও ঠেকাতে পেরেছে রাজ্য, কমছে দৈনিক সংক্রমণের হার । এই পরিস্থিতিতে পরিবেশ বান্ধব এই বি-গার্ডেন খুলে যাওয়ায় কার্যত খুশিই সাধারন মানুষ থেকে একাধিক পরিবেশ প্রেমী স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরাও । ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সমস্ত রকমের প্রস্তুতি, চলছে গার্ডেন স্যানিটাইজেশনের কাজ । পাশাপাশি আমফানে ক্ষতিগ্রস্থ বহু দুস্পাপ্য গাছের পরিচর্যা ও রক্ষনাবেক্ষনও শেষ পর্যায়ে । শবপুর বি- গার্ডেন খুললেও থাকবে বিশেষ কয়েকটি নির্দেশাবলী । ভেতরে ঢুকতে গেলে যা বশ্যই মেনে চলতে হবে । ভেতরে প্রতিদিনই চলবে জীবানু মুক্ত করা কাজ ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভয়াবহ দুর্ঘটনা যোগী রাজ্যে । এম ভারত নিউজ

ফের ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশে । গাড়ি ও ট্রাকের ধাক্কায় ঘটে যায় ভয়ঙ্কর দুর্ঘটনা । মৃত্যু হয়েছে কমপক্ষে ১৪ জনের । তালিকায় রয়েছে ৬টি বাচ্চাও । উত্তরপ্রদেশের প্রতাপগড় জেলার মানিকপুর থানার এলাকায় প্রয়াগরাজ-লখনউ হাইওয়েতে গতকাল বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে । বিয়ের অনুষ্ঠান সেরে ফিরছিল গাড়িটি । অনুষ্ঠান শেষে নিজেদের গ্রামে […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected