শুরু হয়ে গেল কালীঘাট স্কাইওয়াক তৈরির কাজ । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 29 Second

শুরু হয়ে গেল কালীঘাট স্কাইওয়াক তৈরির কাজ । বহুদিন ধরেই মুখ্যমন্ত্রীর ইচ্ছে ছিল দক্ষিণেশ্বরের মত কলকাতার কালীঘাটেও এই ধরনের স্কাইওয়াক তৈরি হোক । তবে করব বললেই কি আর করা যায়, তার জন্যে লাগে প্রস্তুতি । আর এই ক্ষেত্রে সব চেয়ে বড় প্রস্তুতি হল কালীঘাট হকার্স কর্নার। যা না সরালে কোনো ভাবেই স্কাইওয়াকের কাজে হাত দেওয়া সম্ভব নয় । অবশেষে কালীঘাট পার্কে এই হকারদের সরিয়ে এই কাজে হাত দিতে পেরেছে রাজ্য ।তবে এখনও মাথা ব্যাথার কারন হয়ে দাড়িয়েছে বহু বিষয় । যা হল, কালীঘাট থানা থেকে পুরসভার হাতে প্রায় সাড়ে ৩০০ হকারের তালিকা তুলে দেওয়া হয়েছে। কিন্তু এই সাড়ে ৩০০ হকারকেই স্কাইওয়াকের স্থান দেওয়া যে কোনওভাবেই সম্ভব নয়, তা জানাচ্ছেন পুর আধিকারিকেরা। সে ক্ষেত্রে ডালার দোকান সহ যাবতীয় দোকান যদি নীচের রাস্তাতেই থেকে যায়, তাহলে দর্শনার্থীরা আবার স্কাইওয়াকে ওঠার ইচ্ছা হারাবেন। ফলে একটা আশঙ্কার মেঘ থেকেই যাচ্ছে।

জানা গেছে, এই স্কাইওয়াক তৈরি করতে খরচ পড়বে প্রায় ৮০ কোটি টাকা । নির্মাণের কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী বছর মে মাসে বলেই জানানো হয়েছে । স্কাইওয়াকের বর্ণনা, লম্বায় ৫০০ মিটার এবং চওড়ায় ১০.৫ মিটার, স্কাইওয়াকে রাখা হবে ৪টি এসকালেটর, থাকবে দুটি ব্রাঞ্চ। যার একটি নামবে মন্দিরের উত্তর-পূর্ব প্রান্তে পুলিস কিয়স্কের কাছে। আরেকটি প্রান্ত নামবে কালীঘাট দমকল অফিসের দিকে থানার কিছুটা আগে। এবার শুধু কাজ শেষ হওয়ার অপেক্ষা তারপরেই খাস কলকাতার বুকে বুক চিতিয়ে দাঁড়াবে কালীঘাট স্কাইওয়াক ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

স্কুল খোলা নিয়ে ফের জনস্বার্থ মামলা হাইকোর্টে । এম ভারত নিউজ

রাজ্যে করোনার বাড় বাড়ন্ত । ৩ জানুয়ারি থেকে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে রাজ্যে। বন্ধ হয়ে গিয়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। খোলা রয়েছে শপিং মল থেকে রেস্টুরেন্ট সব কিছুই বন্ধ শুধুই শিক্ষা প্রতিষ্ঠান । এ হেন পরিস্থিতিতে স্কুল খোলার দাবী নিয়ে ফের জনস্বার্থ মামলা দায়ের করা হল হাইকোর্টে। মামলাকারীর দাবি, ‘স্কুল খোলা নিয়ে […]

You May Like

Subscribe US Now

error: Content Protected