পুজোয় বৃদ্ধি পেতে চলেছে মেট্রোর সংখ্যা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 55 Second

করোনা পরিস্থিতিতে মেট্রো রেলের সংখ্যা হ্রাস করেছিল মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু ১০-২০ অক্টোবর পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে শিথিল করা হয়েছে নৈশবিধি। যার জেরে পুজোর মরশুমে বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা। মেট্রো রেলের তরফ থেকে জানানো হয়েছে, পুজোর সময় সপ্তমী থেকে নবমী সকাল ১০টা থেকে গভীর রাত পর্যন্ত চালু থাকবে মেট্রো পরিষেবা। তবে দশমীর দিন রাতে শেষ মেট্রো চলবে সাড়ে ১০টা পর্যন্ত। পুজোর দিনগুলিতে সন্ধ্যার ব্যস্ততম সময়ে সর্বনিম্ন ৬ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। যদিও সকালে সেই সময়ের তারতম্য থাকবে ৮-১০ মিনিট। পুজোর সময় সাধারণ মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখেই দুপুরের বদলে সকাল থেকে পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। মেট্রো সূত্রের খবর অনুযায়ী, সপ্তমী থেকে নবমী পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ১২টার মধ্যে ২০৪টি ট্রেন চালানো হবে। যার মধ্যে কবি সুভাষ থেকে দমদমের ট্রেন সংখ্যা থাকবে ১৭১টি।

পুজোর তিন দিন যথাক্রমে কবি সুভাষ ও দমদম থেকে প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ১০টায়। দমদম থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকেও প্রথম ট্রেন ছাড়ার সময় সকাল ১০টা। আবার বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রো চলাচলের ব্যবধান থাকবে ৬ মিনিট। অপরদিকে দিনের বাকি সময়ে ট্রেনের ব্যবধান থাকবে ৮ এবং ১০ মিনিট। দমদম এবং কবি সুভাষ উভয়দিক থেকেই থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টায়।১০টা ৪৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ অভিমুখে ছাড়বে অন্তিম মেট্রো। দশমীর দিনও সকাল ১০টায় পরিষেবা শুরু হলেও দমদম ও কবি সুভাষ থেকে অন্তিম মেট্রো ছাড়বে সাড়ে ৯টায়। দক্ষিণেশ্বর থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে। পুজোয় মেট্রোর সময় বাড়লেও যাত্রীদের যাতায়াত করার ক্ষেত্রে স্মার্ট কার্ড বাধ্যতামূলক এমনটাই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ভারতের সেভেন ইলেভেন চালু করতে চলেছেন মুকেশ আম্বানি! । এম ভারত নিউজ

মুম্বাইবাসীর জন্য সুখবর! ভারতের সর্বপ্রথম সেভেন ইলেভেনের উদ্বোধন করতে চলেছেন এশিয়ার অন্যতম ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানি। মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রির একটি ক্ষুদ্রতম শাখার তরফ থেকে জানানো হয়েছে এই সপ্তাহেই আগামী শনিবার সেভেন ইলেভেনের প্রথম দোকানটি উদ্বোধন হতে চলেছে মুম্বাইয়ে। মূলত ভারতীয় খুচরা বিক্রেতাদের ভবিষ্যৎ দলটি মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে শৃঙ্খলা ভাঙ্গার […]

You May Like

Subscribe US Now

error: Content Protected