ক্যালিফোর্নিয়াম নয়! সাধারণ পাথর পাওয়া যাচ্ছিল কলকাতা বিমানবন্দরে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 16 Second

গত বুধবার কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার করা হয়েছিল বেশ কয়েকটি মূল্যবান পাথর ,এমনই দাবি করেছিলেন তদন্তকারী সংস্থার সদস্যরা। বলা হয়েছিল ,মূল্যবান পাথরের নাম ক্যালিফোর্নিয়াম। যা তেজস্ক্রিয় পারমাণবিক অস্ত্র নির্মাণের কাজে লাগে । যার এক গ্রামের দাম ১৭ কোটি টাকা। সেখানে ২৫০.৫ গ্রাম পাথর পেয়েছিলেন তদন্তকারী সংস্থার সদস্যরা। পরবর্তীতে সেগুলি পাওয়ামাত্রই পরীক্ষার জন্য ভাবা অ্যাটমিক রিসার্চ সেন্টারে পাঠানো হয়েছিল। যদিও আজ তার প্রাথমিক রিপোর্ট অনুসারে জানতে পারা গেছে ,এই পাথরগুলি নিতান্তই সাধারণ পাথর। কেবলমাত্র সাধারণ মানুষকে বোকা বানানোর জন্যই এই পাথর সঙ্গে রেখেছিলেন ওই ব্যক্তিরা।

প্রসঙ্গত উল্লেখ্য গত বুধবার গোপন সূত্রে খবর পেয়ে কলকাতা বিমানবন্দরে জাল বিছিয়ে ছিল তদন্তকারী সংস্থার সদস্যরা। আর সেখানেই এই পাথরসহ গ্রেফতার হয়েছিল ২ জন। জানা যাচ্ছে ধৃতদের মধ্যে একজন সিঙ্গুরের বাসিন্দা আর অপর এক ব্যক্তির বাড়ি হুগলির পোলবা থানার পাউনান গ্রামে। ইতিমধ্যেই তাদের স্ত্রীরা দাবি জানিয়েছিলেন তাদের স্বামীরা নিরপরাধ। তবে বর্তমানে এই রিপোর্ট আসার পরে সিআইডি তরফ থেকে দাবি করা হয়েছে মূলত সাধারণ মানুষকে বোকা বানানোর জন্যই ওই পাথরগুলি বিক্রি করার ধান্দা করেছিলেন এই দুই ব্যক্তি। সেক্ষেত্রে আগামী দিনে তাদের ব্যাপারে কি রায় দেবে আদালত সেটাই এখন দেখার বিষয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আবারও বিক্ষোভের মুখে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা; পূর্ব মেদিনীপুর:আবারও বিক্ষোভের মুখে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার পূর্ব মেদিনীপুর জেলার তমলুক পৌরসভা কুড়ি নম্বর ওয়ার্ডের সাংগঠনিক বৈঠক শেষে বিক্ষোভের মুখে পড়লেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কয়েক দিন আগে শুভেন্দু অধিকারীকে, তমলুক পৌরসভার ৬ নম্বর এবং ১৬ নম্বর ওয়ার্ডে বিক্ষোভের মুখে পড়ে ছিলেন। আজ তমলুক পৌরসভা কুড়ি […]
News_1076

Subscribe US Now

error: Content Protected