শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে ভিটে বাড়িতে চাঁদের হাট । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 6 Second

নিজস্ব সংবাদদাতা, হাওড়া: আজ অপরাজেয় কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ১৪৬ তম জন্মদিবস। আর আজ তাঁর জন্ম তিথি উপলক্ষে সকাল থেকেই কবির নিজ বাসভবন বাগনানের পানিত্রাসের সামতা বেড় গ্রামে গুনমুগ্ধদের সমাগম চোখে পড়ার মত। সকাল থেকেই চলছে লাগাতার বৃষ্টি হবে সাহিত্যিকের জন্মদিন বলে কথা। বৃষ্টি উপেক্ষা করেই সকাল থেকে একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের উপস্থিত থাকতে দেখা যায় সেখানে। শুধু তাই নয় পাশাপাশি উপস্থিত ছিলেন রাজনৈতিক ব্যক্তিত্বরাও। ওদিকে পর্যটকদের ভিড় চোখে পড়ল তাঁর ভিটে বাড়িতে। জানা যাচ্ছে, কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের প্রতিকৃতিতে মাল্যদান ও সমাধিস্থলে পুষ্পার্ঘ্য প্রদান করেন কবির গুনগ্রাহীরা।

আজ জন্মদিনে তাঁর জীবনের অনবদ্য বেশ কয়েকটি সৃষ্টির কথা আরও একবার মনে করিয়ে দিল রূপনারায়ণের কূলে এই ছোট্ট গ্রাম। প্রসঙ্গত লেখক জীবনের শেষ বারোটা বছর রূপনারায়ন নদের তীরবর্তী এই সামতাবেড় গ্রামে স্থায়ী বসবাস করেন। আর এই বাড়িতে বসেই তিনি লিখেছেন দেবদাস,মহেশ ও অভাগীর স্বর্গ সহ একাধিক গল্প। স্বাধীনতা সংগ্রামে জন্য বৈপ্লবিক কার্জকলাপের সংগঠিত করা ক্ষেত্রে এই বাড়িকেই বেছে নেন চিত্তরঞ্জন দাস। এমনটাই জানান বাড়ির বর্তমান পরিচালক তারাপদ মান্না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্যারিসই এখন পাখির চোখ সোনার ছেলে নীরজের । এম ভারত নিউজ

অলিম্পিকে সোনা জয়ের পর প্রথমবার তিলোত্তমায় পা দিলেন সোনার ছেলে নীরজ চোপড়া। বুধবার একটি বেসরকারি সংস্থার তরফে জ্যাভলিনে স্বর্ণপদক জয়ী নীরজকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী মনোজ তিওয়ারি, দমকল মন্ত্রী সুজিত বসু, সাধন পান্ডের কন্যা শ্রেয়া পান্ডে। এই অনুষ্ঠানে এসে নীরজ জানান প্যারিসে অলিম্পিকে সোনা জেতার পাশাপাশি নিজের […]

Subscribe US Now

error: Content Protected