৫৫ বছরে প্রথম, পাল্টাচ্ছে প্রজাতন্ত্র দিবসের চিরাচরিত ছবি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 39 Second

করোনা আবহে দেশের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছে না কোন বিদেশি অতিথি । পাশাপাশি বদলে যাচ্ছে পুরোনো প্যারেড চিত্র। বিশেষত প্যানডেমিকের কারণে পরিস্থিতি পরিবর্তন হয়ে যাচ্ছে। পাশাপাশি করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কমানো হচ্ছে প্যারেডের রুট। এমনকি সাধারণ মানুষের উপস্থিতির সংখ্যাও কমতে পারে বলেই জানানো যাচ্ছে এখনো পর্যন্ত।

৫৫ বছরের প্রথা ভেঙে প্রথম কোন প্রজাতন্ত্র দিবসে থাকছেন না কোনো বিশেষ অতিথি । যদিও বৃটেনের প্রধানমন্ত্রী বরিস জণসনকে প্রধান অতিথি রূপে থাকার জন্য অনুরোধ জানানো হয়েছিল। তবে সেপ্টেম্বরের শেষের দিকে বৃটেনের নয়া স্ট্রেনের করোনাভাইরাসের আগমনের পর থেকেই এই সিদ্ধান্ত বাতিল করতে হয় কেন্দ্রকে। পাশাপাশি বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, বিশ্ব করোনা মোকাবেলার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারত সরকারের তরফ থেকে।

অপরদিকে দ্বিতীয়বারের মতো আন্দোলনরত পরিস্থিতিতে পালিত হতে চলেছে প্রজাতন্ত্র দিবস । ২০২০ সালে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন সাধারণ মানুষ । এই বছর কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কাতারে কাতারে কৃষক আন্দোলন চালিয়ে যাচ্ছেন রাজধানীর বুকে । তাই দেশের সম্মানের কথা মাথায় রেখে খুব সাবধানতার সঙ্গে অবলম্বন করা হবে প্রজাতন্ত্র দিবসের নিয়ম কানুন। এবছর করোনা মোকাবিলার কথা মাথায় রেখেই করা হচ্ছে না কোন বাইক স্টান্ট । অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রত্যেকটি টিমের প্রত্যেক সদস্যকে করোনা নির্দেশিকা মেনে মুখে মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে। কমিয়ে দেওয়া হয়েছে তাদের সংখ্যাও ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের বাতিল ১০০-র নোট ? । এম ভারত নিউজ

কিছুদিন আগে শিরোনামে উঠে আসা একটি খবর সাধারণ মানুষের মনে আশঙ্কা সৃষ্টি করেছে। জানা গিয়েছে , ২০২১ সালের মার্চের পর থেকে মূল্য থাকবে না ৫, ১০ এবং ১০০ টাকার পুরনো নোটের। প্রথমবার নোট বদলের পর থেকে সমস্যায় পড়েছেন বহু সাধারণ মানুষ। তাই এরকম খবর সামনে আসার ফলে স্বাভাবিক ভাবেই চিন্তায় […]

Subscribe US Now

error: Content Protected