পেট্রোলের দাম বৃদ্ধি অব্যাহত মহানগরীতে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 53 Second

পেট্রোলের দাম বৃদ্ধি অব্যাহত মহানগরীতে । করোনাকালে বারংবার পেট্রোপণ্যের দাম বৃদ্ধির কারণে চিন্তার ভাঁজ কপালে মধ্যবিত্ত গাড়িচালকদের। গতকালের তুলনায় ৪০ পয়সা বেড়ে, মহানগরীর পেট্রোলের নয়া দাম হল ৯৯ টাকা ৪ পয়সা। আজ পেট্রোলের দাম বৃদ্ধি হলেও, দাম বৃদ্ধি হয়নি ডিজেলের। ডিজেলের বর্তমান দাম রয়েছে লিটার প্রতি ৯২ টাকা ৩ পয়সা। প্রসঙ্গত উল্লেখ্য, এই মাসের শুরুর দিনেই রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে ইতিমধ্যেই চিন্তার ভাঁজ কপালে পড়েছে সাধারণ মানুষের । আর তার উপর প্রায় প্রতিদিনই পেট্রোলের দাম বৃদ্ধি রীতিমতো চিন্তায় ফেলেছে সাধারণ মানুষকে।

করোনাকালে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির ফলে নাজেহাল হয়েছেন ৫ শহরের মানুষ। ইতিমধ্যেই বাণিজ্য নগরীতে পেট্রোপণ্যের দাম ১০০ পার করেছে। আর তার পিছু নিয়ে ১০০ এর লক্ষ্যে দৌড়চ্ছে মহানগরীর পেট্রোলের দাম। প্রসঙ্গত উল্লেখ্য বিধানসভা নির্বাচন ২০২১ ভোটের সূচি ঘোষণা হওয়ার পর থেকেই লাগাতার দু মাস পর্যন্ত কোনো দাম বৃদ্ধি হয়নি পেট্রোপণ্যের। তবে নির্বাচন মিটতে না মিটতেই ক্রমাগত বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম।

পশ্চিমবঙ্গে শুরু হয়েছে আনলক ফেজ ওয়ান। কিন্তু মাত্র ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানোর ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে বাস মালিকদের । একে পেট্রোপণ্যের দাম বৃদ্ধি, তার ওপর ভাড়া বাড়ানোয় সম্মতি মেলেনি রাজ্য সরকারের। এই নিয়ে বেশ কয়েকবার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে দেখা গেছে তাঁদের। আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির ওপর নির্ভর করেই , তার ওপর চাপানো হয় পরিবহন খরচ এবং কিছু কেন্দ্রীয় ও রাজ্য সরকারি কর। ফলে আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির কারণেই ক্রমাগত বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কম যাত্রী নিয়ে বাস চালাতে নারাজ বাস মালিকরা , ভোগান্তিতে নিত্যযাত্রীরা । এম ভারত নিউজ

রাজ্যে কার্যত লকডাউনের নিষেধাজ্ঞায় ছাড় পাওয়ার পরেই আজ প্রথম কাজের দিন। ফলে সকাল থেকেই বিভিন্ন বাস স্ট্যান্ড গুলিতে সাধারণ মানুষের ভিড় দেখতে পাওয়া গেছে। তবে গতকালের মত আজও দেখা মেলেনি বাসের। গতকাল থেকেই রাজ্যে চালানোর কথা সরকারি , বেসরকারি ও মিনি বাস গুলি। তবে আজকের পরিস্থিতি গতকালের ঘটনার পুনরাবৃত্তি মাত্র। […]
state_19

Subscribe US Now

error: Content Protected