ভারতে ফেরানো যেতে পারে নীরব মোদিকে, সায় ব্রিটিশ সরকারের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 34 Second

অবশেষে নীরব মোদি অর্থাৎ পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক এর প্রতারণা কাণ্ডে অভিযুক্ত ব্যবসায়ীকে ভারতে প্রত্যর্পণের বিষয়ে সায় দিল ব্রিটেনের সরকার।নীরব মোদি সংক্রান্ত ব্যাপারে শুক্রবার ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি পটেল আইনি নির্দেশনামায় সই করেছেন। ব্রিটিশ সরকারের এহেন পদক্ষেপের ফলে নীরব মোদিকে দেশে ফেরানোর সম্ভাবনা উজ্জ্বল হল বলেই মনে করছেন অনেকে । যদিও ব্রিটিশ আইন অনুযায়ী নীরব মোদি আগামী ২৮ দিনের মধ্যে এই সিদ্ধান্তকে ব্রিটিশ হাইকোর্টে চ্যালেঞ্জ জানাতে পারেন। সে ক্ষেত্রে তাঁর প্রত্যপর্ণের প্রক্রিয়া দীর্ঘায়িত হওয়ার আশঙ্কা রয়েছে। ঠিক যেমন হয়েছে, আর্থিক প্রতারণা কাণ্ডে অভিযুক্ত ব্যবসায়ী বিজয় মাল্যের ক্ষেত্রে।

ফেব্রুয়ারি মাসে একটি মামলায় শুনানির পর ব্রিটেনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালত জানিয়েছিল, পিএনবি থেকে প্রায় ১৪ হাজার কোটি টাকা প্রতারণায় নীরবের ‘ভূমিকা’র বিষয়ে ভারতের দেওয়া প্রমাণে আদালত সন্তুষ্ট। ব্রিটেনের আদালত জানিয়েছিল, নীরবকে ভারতের হাতে প্রত্যর্পণ করা যেতে পারে। প্রসঙ্গত, ভারতে ঋণখেলাপের একাধিক মামলায় অভিযুক্ত নীরব ৫০ বছরে গোপনে দেশ ছেড়েছিলেন বলে অভিযোগ রয়েছে। তারপর ২০১৯ সালের ১৯ মার্চ লন্ডনে গ্রেফতার হন নীরব। একাধিক বার জামিন করেও কোনো লাভ হয়নি,আবেদন নাকচ হয় তাঁর। প্রতি ক্ষেত্রেই আদালত মনে করেছিল, যে নীরব পালিয়ে যেতে পারেন। প্রসঙ্গত, নীরবের ভাই নেহালও পিএনবি দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত। তাঁকে দেশে ফেরানোর জন্য সম্প্রতি আদালতের দ্বারস্থ হয়েছে তদন্তকারী সংস্থা সিবিআই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পঞ্চম দফা নির্বাচন আপডেট । এম ভারত নিউজ

বিধানসভা নির্বাচন ২০২১ -এর পঞ্চম দফার নির্বাচনের সূচনাপর্বে সকাল ন’টা থেকে ভোট পড়েছে ১৬.১৫ শতাংশ । আজ পঞ্চম দফায় নির্বাচন হচ্ছে মোট ছটি জেলায়। নদিয়া, পূর্ব বর্ধমান, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর ২৪ পরগনার মোট ৪৫ আসনে হচ্ছে নির্বাচন। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ প্রক্রিয়া । প্রতিটি বুথের নিরাপত্তা […]

Subscribe US Now

error: Content Protected