পুজোর আবহেই ধর্মঘট মহারাষ্ট্রে । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 41 Second

দেশবাসী যখন মেতে উঠেছে শারদ উৎসবে তখনই আজ বাণিজ্য নগরী সহ গোটা মহারাষ্ট্রে চলবে না গাড়ি, বন্ধ থাকবে দোকান বাজার । গত সপ্তাহে উত্তরপ্রদেশের লখিমপুরে যে কৃষকমৃত্যুর ঘটনা ঘটেছে তার প্রতিবাদেই এবার মহা বিকাশ আগাড়ি জোট সারাদিন রাজ্যে ধর্মঘটের ডাক দিয়েছে।

ইতিমধ্যেই শিব সেনা (Shiv Sena), কংগ্রেস (Congress) ও ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি বা এনসিপি (NCP)-র মিলিত সরকার মহা বিকাশ আগাড়ির তরফে জানানো হয়েছে যে, আগাড়ি জোট এই ধর্মঘটকে সম্পূর্ণরূপে সমর্থন করবে। এমনকি, সাংবাদিক বৈঠক করে এই তিন দলেরই পক্ষ থেকে এই বনধের কথা জানিয়ে দেওয়া হয়।

সূত্রের খবর, মহারাষ্ট্রের রাজ্য সরকার জানিয়েছে, জরুরি পরিষেবায় ছাড় মিলবে তবে বন্ধ থাকবে সমস্ত দোকানপাট, অফিস, শিক্ষা প্রতিষ্ঠান । ধর্মঘটের সমর্থনে সবজি মান্ডিগুলিও বন্ধ রাখার পরিকল্পনা করা হয়েছে। অন্যদিকে, পুজোর আবহে জনসাধারণের যাতে কোন অসুবিধা না হয় সেকথা মাথায় রেখেই মুম্বই পুলিশের তরফেও একাধিক পরিকল্পনা বানানো হয়েছে। পুলিশ মোতায়েন থাকবে প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে। এছাড়াও তিন কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর পুলিশ, ৫০০ হোমগার্ড ও ৭০০ অন্যান্য বাহিনীও মুম্বই পুলিশকে সহযোগিতা করবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রাথমিক অবস্থায় মহারাষ্ট্রের ট্রেডার্স ইউনিয়ন বনধের পক্ষে না থাকলেও পরে শিবসেনা ও অন্যান্য দলের নেতাদের অনুরোধে তারা আজ বিকেল ৪টে অবধি রাজ্যজুড়ে সমস্ত দোকান বন্ধ রাখতে রাজি হয়েছে। অন্যদিকে, প্রথম থেকেই বনধের বিরুদ্ধাচরণ করতে গিয়ে বিজেপির তরফে বলা হয়েছে, তারা জোর করে কোনও দোকান বন্ধ রাখতে দেবে না। যদি মহা বিকাশ আগাড়ির কর্মীরা শক্তি দেখায়, তবে বিজেপির কর্মকর্তারাও শক্তি দেখাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হিন্দুত্ববাদ নিয়ে কী বললেন আরএসএস প্রধান ? । এম ভারত নিউজ

বিবাহের জন্য নিজের ধর্ম পরিবর্তন করে ভিন্ন ধর্মের নাম লেখানো যে একেবারেই অনৈতিক, তাই জানালেন আরএসএস প্রধান। দেশজুড়ে চলছে উৎসবের মরসুম। চারিদিকে প্রকৃতি উৎসবের বার্তা নিয়ে আসছে। গতকাল উত্তরাখণ্ডের হলদিয়ানিতে এমনই এক বার্তা দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তিনি বলেন, “বিবাহের জন্য ছেলে মেয়েরা নিজেদের ধর্ম পরিবর্তন করে অন্য ধর্মে […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected