কয়লা কান্ডে বিচারের দায়িত্বে দুটি বিশেষ আদালত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 4 Second

সোমবার সুপ্রিম কোর্ট দুটি বিশেষ আদালতকে কয়লা কেলেঙ্কারির মামলার বিচারের দায়িত্বে বহাল করেছে। বর্তমানে ৪১ টি কয়লা ব্লক সম্পর্কিত কেলেঙ্কারির মামলা দিল্লির পতিয়ালা হাউস দায়রা আদালতে বিচার মুলতুবি থাকায় এমন সিদ্ধান্ত নিল সুপ্রিম কোর্ট।ভারতের প্রধান বিচারপতি এসএ ববদেয়ের নেতৃত্বে তিন বিচারপতি বেঞ্চ এই আদেশ দেওয়া হয়েছে ।বর্তমানে কয়লা কেলেঙ্কারির মামলার শুনানির জন্য বিশেষ বিচারপতি ভারত পরাশরকে মুক্তি দিতে দিল্লি হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের আবেদনের বিষয়ে বিবেচনা করার সময় এই আদেশ দেন সিজেআই-এর নেতৃত্বাধীন বেঞ্চ উচ্চ আদালতকে পরাশর প্রতিস্থাপনের জন্য ‘উচ্চ ক্ষমতাবান ও নিখুঁত সততা’ সহ জুডিশিয়াল অফিসারদের নামের একটি প্যানেল সরবরাহ করার জন্য অনুরোধ করেছিল।
উল্লিখিত নামগুলির মধ্যে, বিচারপতি এএস বোপান্না এবং ভি ভি রামসুব্রাহ্মণিয়ামের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুটি অরুন ভরদ্বজ এবং সঞ্জয় বানসালকে বেছে নিয়েছিল।২০১৪ সালে শীর্ষ আদালত ১৯৯৩ ও ২০১০ সালের মধ্যে কেন্দ্রের বরাদ্দ থাকা ২১৪ টি কয়লা ব্লককে বাতিল করে দিয়েছিল, আইনজীবী এমএল শর্মার দায়ের করা একটি পিআইএল-এর নোট গ্রহণের পরে এবং একটি বিশেষ সিবিআই বিচারক দ্বারা বিচারের নির্দেশ দিয়েছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বালিতে বিজেপি প্রার্থী বৈশালী ডালমিয়ার প্রচারে বাধা । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি, বালিঃ সদর হাওড়ার বালি বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হয়েছেন বৈশালী ডালমিয়া। আগামী ১০ ই এপ্রিল চতুর্থ দফায় ভোট হতে চলেছে বালিতে। আর সেই ভোটকে সামনে রেখেই সোমবার সকালে হাওড়া পৌরসভার ৫৯ নং ওর্য়াডের অন্তর্গত বালির ভোটবাগান এলাকায় প্রচার শুরু করেন সেখানকার বিজেপি প্রার্থী বৈশালী ডালমিয়া। প্রচার চলাকালীন […]

Subscribe US Now

error: Content Protected