ঈদের মুখে বন্ধ হয়ে গেল হাওড়া জুট মিল, কর্মহীন আড়াই হাজার শ্রমিক । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 8 Second

নিজস্ব সংবাদদাতা, হাওড়াঃ ঈদের মুখেই করোনা পরিস্থিতির মধ্যে বন্ধ হয়ে গেল হাওড়া শিবপুরের জুট মিল। হঠাৎই কর্মহীন হয়ে পড়লেন আড়াই হাজার শ্রমিক। রাজ্যে ভোটের আগে কর্মসংস্থানের একাধিক প্রতিশ্রুতি নিয়ে রাজনৈতিক কর্তারা পৌঁছে গিয়েছিলেন গ্রাম থেকে গ্রামান্তরে। আর ভোট মেটার সপ্তাহ না গড়াতেই ঈদের মুখে মঙ্গলবার বন্ধ হয়ে গেল হাওড়ার শিবপুরে অন্যতম জুট মিল “হাওড়া জুট মিল কো লিমিটেড”।

শ্রমিকদের সাথে কথা বলে জানতে পারে গেছে, অন্যান্য দিনের মত এদিন সকালে কাজে যোগদিতে গিয়ে ছিলেন তাঁরা ।তবে তাঁরা দেখেন কারখানার গেটের সামনে ঝোলানো রয়েছে সাসপেন্সন অফ ওয়ার্কের নোটিশ। কাঁচামালের অভাবে বন্ধ করে দেওয়া হয়েছে জুট মিল। পবিত্র ঈদ উৎসবের মুখে মিল বন্ধ হওয়ায় দিশাহীন শ্রমিকরা বিক্ষোভ দেখাতে শুরু করে মিলের গেটে।

বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ, ইতিমধ্যে গতবার লকডাউনে বন্ধ মিল ছিল ন’মাস। এখন অধিকাংশ শ্রমিক সেই বেতন পাননি। ইতিমধ্যেই আবারও বন্ধ করে দেওয়া হয়েছে মিল। উৎসবের মরসুমে কীভাবে সংসার চলবে সেই নিয়ে মাথায় হাত পড়েছে শ্রমিকদের। তাঁরা বলেন, “অবিলম্বে কর্তৃপক্ষ আমাদের মতো কয়েক হাজার শ্রমিকদের কথা চিন্তা করে সিদ্ধান্ত বদল করুক। নতুন সংসারের কাছে অনুরোধ কয়েক হাজার শ্রমিকদের রুটিরুজির পথ খুলে দিতে সচেষ্টহোক।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কোভিড মোকাবিলায় ভারতের পাশে টুইটার । এম ভারত নিউজ

করোনার কঠিন পরিস্থিতি মোকাবেলা করার স্বার্থে এবার ভারতের পাশে এসে দাঁড়াল সোশ্যাল মাইক্রোব্লগিং সাইট টুইটার।ইতিমধ্যেই টুইটারে তরফ থেকে ১৫ মিলিয়ন আর্থিক অনুদান দেওয়া হল ভারতকে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১০ কোটি টাকা। তবে কেন্দ্রীয় সরকারের তহবিলে নয়, মূলত স্বেচ্ছাসেবী সংস্থায় দান করা হয়েছে বিপুল পরিমাণ অর্থ। টুইটারের সিইও জ্যাক প্যাট্রিক […]

Subscribe US Now

error: Content Protected