বাসে নেওয়া যাবে না অতিরিক্ত ভাড়া, কড়া নির্দেশ পরিবহন দপ্তরের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 39 Second

এবার থেকে বাসে অতিরিক্ত ভাড়া নেওয়া নিয়ে বিষয়ে কড়া পদক্ষেপ নিল পরিবহন দপ্তর। জানা যাচ্ছে, ইতিমধ্যেই অতিরিক্ত ভাড়া নেওয়া নিয়ে সংগঠনগুলিকে কড়া ভাষায় চিঠি লেখা হয়েছে পরিবহন দপ্তরের তরফে। পাশাপাশি জানানো হয়েছে অতিরিক্ত ভাড়া নিলে এবার নেওয়া হবে কড়া পদক্ষেপ। একে করোনাকালীন কঠিন পরিস্থিতি তার ওপরে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোপণ্যের দাম। আর এই পরিস্থিতিতে হাতেগোনা কয়েকটি বেসরকারি বাস চলছে মহানগরীর বিভিন্ন প্রান্তে। ইতিমধ্যেই সরকারি এবং বেসরকারি কর্মসংস্থান গুলি খুলে দেওয়ার কারণে সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। পেট্রোপণ্যের দাম বৃদ্ধির কারণে প্রায়ই নবান্নের দ্বারস্থ হয়েছিল বাস সংগঠনের মালিকরা। ভাড়া বাড়ানোর দাবি জানিয়েছিলেন তাঁরা। তবে ভাড়া বাড়াতে নারাজ পরিবহন দপ্তর। দুপক্ষের এই বচসার মাঝখানে কেটে গেছে অনেকটা সময়। ফলে স্বেচ্ছা মত ভাড়া বৃদ্ধি করে চলেছে বাস সংগঠনের মালিকেরা। একই রুটের বাসের ভিন্ন ব্যক্তির কাছ থেকে নেওয়া হচ্ছে ভিন্ন বাস ভাড়া। ইতিমধ্যেই এই নিয়ে অভিযোগ করেছেন যাত্রীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, আজ রিজিওনাল ট্রান্সপোর্ট অথরিটি তরফ থেকে বাস সংগঠনের মালিকদের উদ্দেশ্যে একটি চিঠি পাঠানো হয়। এই চিঠিতে স্পষ্ট ভাষায় লেখা রয়েছে, যেকোনো পরিস্থিতিতেই যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া যাবে না। যদিও এই প্রেক্ষিতে বা সংগঠনের মালিকদের তরফে জানানো হয়েছে করোনাকালীন কঠিন পরিস্থিতির মাঝে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, আর সেই কারণেই নিতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। তবে সরকারের এই নির্দেশের পরে আর কোনভাবেই বাস চালানো যাবে না বলে জানাচ্ছেন বাসের মালিকরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রতিটি পরিবারকে ৭৫০০ টাকা দিক কেন্দ্র , দাবি মমতার । এম ভারত নিউজ

প্রতিটি পরিবারকে মাসিক ৭৫০০ টাকা দেওয়া উচিত কেন্দ্রীয় সরকারের, এমনটাই দাবি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সোনিয়া গান্ধীর ডাকা বৈঠকে উপস্থিত হয়ে এমনই বক্তব্য রাখেন তিনি। করোনাকালীন কঠিন পরিস্থিতির মাঝেই অনুষ্ঠিত হয়েছিল বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১। আর তাতে জয়লাভ করে তৃতীয়বারের মত ক্ষমতায় ফিরে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে গদি দখল […]
politics_851

Subscribe US Now

error: Content Protected