সরকার গঠনে দেশের প্রাক্তন সেনা কর্মীদের সাহায্য চাইল তালিবান । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 1 Second

ইতিমধ্যেই আফগানিস্তানকে সম্পুর্ন দখলে নিয়েছে তালিবান । আর তারপরই সরকার গঠনের জন্য প্রস্তুতি একেবারে তুঙ্গে। জানা যাচ্ছে , আগামী দিনে কাউন্সিল দিয়ে দেশ চালানোর সিদ্ধান্ত নিয়েছে তালিবানরা । আর সেই কারণেই দেশের সরকার গঠনে প্রাক্তন সেনা অফিসারদের সহায়তা চাইছে তাঁরা। বিখ্যাত এক সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্যে জানতে পারা যায়, গতকালই প্রাক্তন আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাই-র সঙ্গে সাক্ষাৎ করেছেন তালিবান কম্যান্ডার আনাস হাক্কানি। শুধু তাই নয় সরকার গঠন নিয়ে বিস্তারিত আলোচনা হয় তাঁদের মধ্যে। জানা যাচ্ছে , আগামী দিনে একটি প্রকৃত কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। এই কাউন্সিলের শীর্ষ পদ রক্ষা করবেন তালিবানদের সুপ্রিম লিডার হাইবাতুল্লাহ আখুন্দজাদা।

কাউন্সিল গঠন ছাড়াও সমস্ত সরকারি কর্মীদের সঙ্গেও সাক্ষাৎ করবেন তালিবানরা। সেক্ষেত্রে সেনার উচ্চ পদস্থ অফিসারদের তালিবানদের অন্তর্গত এই কমিটির অধীনে কাজ করার জন্য আবেদন জানাতে চলেছেন তাঁরা। প্রসঙ্গত উল্লেখ্য গত কয়েক দশকে প্রায় কুড়ি হাজার আফগানি সেনাকে হত্যা করেছে তালিবান জঙ্গিরা। যদিও সেক্ষেত্রে তাঁদের এই আবেদন ঠিক কতটা কার্যকরী হবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন ওয়াকিবহাল মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

জলে ডুবে মৃত্যু দুবরাজপুরের এক বাসিন্দার । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, বীরভূম: সাঁতার না জানায় পুকুরে স্নান করতে গিয়ে তলিয়ে গিয়ে মৃত্যু হল দুবরাজপুরের এক বাসিন্দার। একেই বলে মরার উপর খাঁড়ার ঘা । একে বর্ষা তার ওপর বিভিন্ন বাঁধ থেকে জল ছাড়ার কারণে ফুলে-ফেঁপে উঠেছে সমস্ত জলাশয়ের জলস্তর। আর এই পরিস্থিতিতে পুকুরে স্নান করতে গিয়ে ভয়াবহ বিপত্তি ডেকে আনছেন […]
district_816

You May Like

Subscribe US Now

error: Content Protected