পুরুলিয়ার টিএমসি প্রার্থীর মনোনয়ন নিয়ে গুরুত্বপূর্ণ রায় হাইকোর্টের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 22 Second

কোন আসনে কে প্রার্থী হচ্ছে? কোথায় পুরনো বিধায়ক টিকিট পেল ?কাকে টিকিট দিল না দল ? কোন চেনা তারকা আসতে চলেছে পুরনো বিধায়কের জায়গায়? এই প্রশ্নগুলি ঘুরপাক খাচ্ছিল প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার আগে পর্যন্ত।

প্রার্থী তালিকা প্রকাশের পরেই জানা গিয়েছিল পুরুলিয়া জয়পুর বিধানসভা আসন থেকে তৃণমূলের প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছে উজ্জ্বলকুমার । তবে সেই বিষয়ে নানা সমস্যার মুখে পড়তে হয় তৃণমূল জেলা কর্তৃপক্ষকে , এবং তিনি জয়পুর কেন্দ্রের তরফ থেকে দাঁড়াতে পারবেন কি পারবেন না তা পুরোটাই দাঁড়িয়েছিল হাইকোর্টের সিদ্ধান্তের ওপর।

শেষ পর্যন্ত পুরুলিয়ার জয়পুর বিধানসভা আসনে তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল নিয়ে জট কাটল। প্রসঙ্গত উল্লেখ্য মনোনয়নপত্র জমা দেওয়ার ক্ষেত্রে যদি কোন ভুল ত্রুটি থেকে যায় অথবা কোনো তথ্য মিথ্যে প্রমাণিত হয় সেক্ষেত্রে মনোনয়নপত্র বাতিল করে দেওয়া হয় ।

ঠিক এমনই হয়েছিল জয়পুরের এই প্রার্থী উজ্জল কুমারের ক্ষেত্রে । তবে হাইকোর্টের রায় সমস্ত সমস্যার কাটিয়ে দিতে সহায়তা করেছে। বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য নির্বাচন কমিশনের ওই সিদ্ধান্ত বাতিল করে পুরনো মনোনয়ন গ্রহণ করার নির্দেশ দেন।

বিশেষত তাঁর মনোনয়নপত্র যে ভুলটি ধরা পড়েছিল তার প্রভাব অতি নগন্য । কারণ কেবলমাত্র একটি তারিখে সামান্য ভুল ছিল তাই নির্বাচন কমিশনের তরফ থেকে কোন ভ্রুক্ষেপ করা হয়নি এ ব্যাপারে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আগামীকাল রাজ্য জুড়ে মৌন মিছিল তৃণমূলের । এম ভারত নিউজ

আগামীকাল মৌন মিছিল তৃণমূলের । গতকাল নন্দীগ্রামে আক্রান্ত হয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছে তৃণমূল নেতৃত্ব ৷ নেতৃত্বের দাবী, এই ঘটনায় উত্তর দিতে হবে কমিশনকে । কেন মুখ্যমন্ত্রীকে যথাযথ সুরক্ষা ব্যবস্থা দেওয়া হয়নি সেই নিয়েও […]

Subscribe US Now

error: Content Protected