অগ্নিপথ প্রকল্পে অগ্নিগর্ভ গোটা দেশ, মৃত 1

admin

অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় বিক্ষোভ গোটা দেশে। সকাল থেকে হায়দ্রাবাদ, খাম্মাম, নালগোণ্ডার মতো জেলায় চালু হয় আন্দোলন। শুক্রবার দুপুরে সেকেন্দ্রাবাদে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন লাগায় আন্দোলনকারীরা, সেই সময় পুলিশ 17 রাউন্ড গুলি চালায়।

0 0
Read Time:2 Minute, 10 Second

অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় বিক্ষোভ গোটা দেশে। সকাল থেকে হায়দ্রাবাদ, খাম্মাম, নালগোণ্ডার মতো জেলায় চালু হয় আন্দোলন। শুক্রবার দুপুরে সেকেন্দ্রাবাদে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন লাগায় আন্দোলনকারীরা, সেই সময় পুলিশ 17 রাউন্ড গুলি চালায়। বিক্ষোভে 13 জন ব্যক্তি আহত হয় নিহত হয় একজন,তিনি তেলঙ্গানার ওয়ারঙ্গল জেলার বাসিন্দা। বিহারের বিজেপি প্রধান সঞ্জয় জয়সওয়াল ও বিহারের উপমুখ্যমন্ত্রী রেনু দেবীর বাড়িতে আক্রমণ করে বিক্ষোভকারীরা। দিল্লি মেট্রো স্টেশনের সামনে বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা এসময় পুলিশ 25 জনকে গ্রেফতার করে। এভাবেই সারা দেশজুড়ে ছড়িয়ে পড়েছে অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে আন্দোলন। ভারতীয় সেনাবাহিনীতে চুক্তিভিত্তিক নিয়োগের প্রকল্প ঘোষনা করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সেনাবাহিনী তিন বিভাগে 45 হাজার তরুণকে চার বছরের জন্য নিয়োগ করা হবে।

চার বছর পর এদের মধ্যে 25 শতাংশ তরুণকে পুনরায় সেনাবাহিনীতে নিয়োগ করা হবে। বাকিদের এককালীন 11 থেকে 12 লক্ষ টাকা প্যাকেজ দেওয়া হবে কিন্তু কোনোরকম পেনশন দেওয়া হবে না। এরপর রাজ্যে রাজ্যে আন্দোলন চালু হলে প্রতিরক্ষামন্ত্রক বৃহস্পতিবার রাতে বয়সসীমা 21 বছর থেকে বাড়িয়ে 23 করে। এরপর শুক্রবার দেশের দাক্ষিণাত্যে শুরু হয় এই প্রকল্পের বিরুদ্ধে আন্দোলন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

১৪ বছরে রেকর্ড, সুইস ব্যাঙ্কে গচ্ছিত ৩০ হাজার কোটি !

বিশ্বের প্রতিটি ব্যক্তির কাছে সুইস ব্যাংক হল কালো ও সাদা দুুই রকমই টাকা রাখার সব থেকে নিরাপদ জায়গা। 2014 সালে কেন্দ্রের মোদি সরকার ঘোষণা করেছিল বিদেশে গচ্ছিত কালো টাকার সবটাই দেশে ফিরিয়ে আনবে।

Subscribe US Now

error: Content Protected