কাশীতে এক জনেরই সরকার রয়েছে : মোদী ৷ এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 32 Second

বারাণসী আজ উৎসব মুখর, কঠোর নিরাপত্তার বেড়াজালে। কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন উপলক্ষে আজ বারাণসীতে পৌঁছে প্রথমে কাল ভৈরব মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর খিরকিয়া ঘাটে গঙ্গায় ডুব দিয়ে সংকল্প করেন প্রধানমন্ত্রী মোদী।

কাশী বিশ্বনাথ মন্দিরের সঙ্গে গঙ্গার দুই ঘাটকে জুড়বে কাশী বিশ্বনাথ করিডর। আজ তারই ভিত্তি প্রস্তর স্থাপন করতেই মোদীর কাশী যাত্রা। প্রাথমিক পর্যায়ে, ৩৯৯ কোটি টাকা ব্যয়ের পরিকল্পনা রয়েছে, তবে সম্পূর্ণ প্রজেক্টি ৮০০ কোটি টাকার। ৫০০০ হেক্টরের ৫০ ফুট চওড়া কাশী বিশ্বনাথ করিডর হবে পরিবেশবান্ধব। এই করিডর জুড়ে থাকবে, রুদ্রাক্ষ, বেল, পারিজাত, আমলা, অশোক  গাছ ।

সারা করিডরে থাকবে মোট ২৩টি বিল্ডিং। যার মধ্যে থাকবে যাত্রী সুবিধা কেন্দ্র, পর্যটক ফেসিলেশন সেন্টার, বৈদিক কেন্দ্র, মুমুক্ষু ভবন, ভোগশালা, সিটি মিউজিয়াম, গ্যালারি বা প্রদর্শনী, ফুড কোর্ট প্রভৃতি।৩টে ফেসিলেশন সেন্টারসহ পুণ্যার্থীদের জন্য থাকছে লকার, টিকিট কাউন্টারের ব্যবস্থা।  

জাঁকজমকপূর্ণ এই উদ্বোধনী অনুষ্ঠানে অবশ্য মোদীর বক্তব্য, ‘কাশীতে এক জনেরই সরকার রয়েছে। যাঁর হাতে ডমরু রয়েছে। তিনি চেয়েছেন বলেই এই কাজ সম্ভব হয়েছে।’ আজ সন্ধ্যেবেলা গঙ্গা আরতি করবেন প্রধানমন্ত্রী, সাথে থাকবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বিজেপি শাসিত রাজ্যগুলির অন্যান্য মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রীরাও।

উল্লেখ্য, ইতিমধ্যেই #KashiVishwanathDham ট্যুইটারে গ্লোবাল ট্রেন্ডিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। ভারতের নিরিখে এই হ্যাশট্যাগ টুইটার ট্রেন্ডিংয়ের শীর্ষে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চন্দ্রকোনার ক্ষীরপাইএ স্ত্রী’র হাতে খুন স্বামী ।এম ভারত নিউজ

নিজস্ব প্রতিবেদক, পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের ক্ষীরপাইএ স্ত্রী’র হাতে খুন স্বামী! খুনের পর প্রমাণ লোপাটের চেষ্টা অভিযুক্তের বিরুদ্ধে। মৃতদেহ উদ্ধার করে চন্দ্রকোনা থানার অধীন ক্ষীরপাই ফাঁড়ির পুলিশ।সূত্রের খবর, স্ত্রী’র পরকীয়া সম্পর্কের জেরেই খুন হতে হয়েছে স্বামীকে! তবে তবে এই ঘটনার পেছনে অন্য কোনো কারণ আছে […]

Subscribe US Now

error: Content Protected