রাজধানীতে ফের বাড়ল লকডাউনের সময়সীমা । এম ভারত নিউজ

user 2
0 0
Read Time:2 Minute, 43 Second

রাজধানীতে আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হল লকডাউন। আজ এই বিষয়ে ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। জানানো যাচ্ছে আগামী ৩১ শে মে পর্যন্ত জারি থাকবে লকডাউন। আগামী দিনে করোনা সংক্রমনের মাত্রা কমতে থাকলেই ৩১শে মে-র পরে শুরু হতে পারে আনলক পর্ব, ইতিমধ্যেই এমনটাই ইঙ্গিত দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত উল্লেখ্য গত একমাসে দিল্লির মানুষের সতর্কতার এবং রাজ্য সরকারের তীব্র প্রচেষ্টায় সংক্রমনের মাত্রাকে বাগে আনা সম্ভব হয়েছে।

স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুসারে জানতে পারা গেছে , গত এক মাসেই দিল্লিতে করোনা সংক্রমণের হার যেখানে ২৫ শতাংশ ছিল, সেখানে শনিবার তা ৩.৫৮ শতাংশে এসে ঠেকেছে। পাশাপাশি গত দু-তিন দিনের দিল্লিতে দৈনিক করোনা সংক্রমনের হার ৪০০০-এর গণ্ডি পার করতে পারেনি তবে এখনই আনলক পর্ব শুরু করতে পারছেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

মূলত গত একমাস আগেই করোনা সংক্রমণে দিক থেকে প্রথম সারিতে অবস্থান করেছিল দিল্লি। তীব্র অক্সিজেন এবং ভ্যাকসিনের সংকটে নাজেহাল হয়ে বারংবার সাধারণ মানুষের কাছে কোভিড বিধি মেনে চলার আর্জি জানাতে দেখা গিয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রীকে। তবে বর্তমানে দিল্লির করোনা পরিস্থিতি অনেকটাই সামাল দেওয়া সম্ভব হয়েছে ।

করোনা পরিস্থিতির প্রসঙ্গে কেজরিওয়াল বলেন,’গোটা দিল্লি পরিবারের মতো এক হয়ে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়েছে। তখন অক্সিজেনের তীব্র সঙ্কট ছিল। এথন ভ্যাকসিনের ঘাটতি রয়েছে। তবু আমার বিশ্বাস এটারও একটা সমাধান মিলবে। একটা সময়ে দিল্লিতে দৈনিক সংক্রমণ ছিল ২৮,০০০। এথনও সংখ্যা কমে দাঁড়িয়েছে ১,৬০০-তে। এখন প্রথম কাজ যত শীঘ্র সম্ভব দিল্লির মানুষের টিকাকরণ নিশ্চিত করা।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

2 thoughts on “রাজধানীতে ফের বাড়ল লকডাউনের সময়সীমা । এম ভারত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ডোজের ব্যবধানেই বাড়ে টিকার কার্যকারিতা, দাবী ল্যানসেটের । এম ভারত নিউজ

আপাতত ভারতে করোনা মোকাবিলায় ব্যবহৃত হচ্ছে কোভিশিল্ড, কোভ্যাক্সিন এবং স্পুটনিক ভি এই তিনটি ভ্যাক্সিন। এই তিন ভ্যাকসিনের মধ্যে স্পুটনিক ভি রাশিয়ায় তৈরি হলেও প্রথম দুটি তৈরি হচ্ছে ভারতেই। কিন্তু সেখানেও হাজার একটা বিভ্রান্তি। টিকার প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজ কবে নিতে হবে তা নিয়ে একের পর এক নতুন নির্দেশিকা জারি […]

Subscribe US Now

error: Content Protected