আজ মন কি বাতের অনুষ্ঠানে ধ্যানচাঁদকে শ্রদ্ধার্ঘ্য মোদির । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 58 Second

আজ ভারতীয় হকির জনক ধ্যানচাঁদের জন্মদিন। সেই কারণেই আজ জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষে, মন কি বাতের অনুষ্ঠানে হকির জনককে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা যাচ্ছে, প্রতি বছর এই উপলক্ষে ২৯ শে আগস্ট দিনটিতে জাতীয় ক্রীড়া দিবস পালন করা হয়ে থাকে। আর সেই উপলক্ষে আজ জাতির উদ্দেশ্যে দেশের ক্রীড়ায় অগ্রগতির কথা তুলে ধরেন তিনি। গত কয়েক দশকে ভারতীয় ক্রীড়া জগতের সার্বিক উন্নতি ঘটেছে। টোকিও অলিম্পিক ২০২১- এ ভারতের ফলাফল যথেষ্ট ভাল ছিল। মোট সাতটি পদক জয় লাভ করতে সক্ষম হয়েছিল ভারত। সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ বিষয়টি হল ,৪০ বছর পর ভারতীয় হকি দল টোকিও অলিম্পিক ২০২১ এ পদক লাভ করে।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতীয় হকির এই সাফল্যের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন আজ ধ্যানচাঁদ বেঁচে থাকলে বড়ই খুশি হতেন। এছাড়াও তিনি বলেন গত কয়েক দশকে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে বিশ্বমানের উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। আগামী দিনে এই আগ্রহ থামতে দিলে চলবে না কিছুতেই। সেক্ষেত্রে, আগামী দিনে খেলোয়াড়দের আরও বেশি উৎসাহিত করার বার্তা দেন তিনি। তিনি বলেন, আগামী দিনের সকলের অংশগ্রহণের মাধ্যমে বিশ্বমানের প্রতিযোগিতায় সাফল্য অর্জন করতে পারবে ভারতীয় প্রতিযোগিরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দীঘায় সমুদ্রের জলে ডুবে মৃত্যু পর্যটকের । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, পুর্ব মেদিনীপুর: করোনাকালীন কঠিন পরিস্থিতি কেটে যাওয়ায় দীঘায় ভিড় বাড়তে শুরু করেছে পর্যটকদের। আর এই পরিস্থিতিতে নিজের বন্ধুদের নিয়ে দীঘার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন নদীয়ার কোতোয়ালি থানা এলাকার প্রীতম সাধুকা নামে যুবক। জানা যায় তার বয়স ২৩ বছর । গতকাল বিকেলে বন্ধুদের সঙ্গে দীঘা সমুদ্রে ঘুরতে যায় সে। গতকাল […]
news_1211

Subscribe US Now

error: Content Protected